adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২০১৮ বর্ষসেরা নায়ক

বিনোদন ডেস্ক : ঢালিউডে গত এক দশকের বেশি সময় ধরে নাম্বার ওয়ান পজিশন ধরে রেখেছেন শাকিব খান। ব্যবসায়িক সিনেমার ব্যবসার ক্ষেত্রে তিনিই সেরা। তবে গেল কয়েকবছরে তিনি সর্বমহলে জনপ্রিয়তা পান তার নয়া গেট আপে। এইতো কিছুদিন আগে এক বিজ্ঞাপনও করেও বেশ আলোচিত হন। এ বছর শাকিব অভিনীত ‘আমি নেতা হব’, `চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’,‘সুপারহিরো’,‘পাঙ্কু জামাই’,‘ক্যাপ্টেন খান’,‘চালবাজ’,‘ভাইজান এলো রে’- সিনেমাগুলো মুক্তি পেয়েছে। গড়পড়তা শাকিব খানের ছবিগুলো ব্যবসায়িক সফলতা পেয়েছে। এর মধ্যে দর্শক জরিপ ও খোঁজ খবর নিয়ে জানা গেছে কলকাতার পরিচালকদের পরিচালনায় ‘চালবাজ’ ও ‘ভাইজান এলো রে’ সেরা ছবি। কলকাতায় মুক্তির পরবর্তী সময়ে যা বাংলাদেশে মুক্তি পায়। বাংলাদেশের সিনেমা হিসেবে ‘ক্যাপ্টেন খান’ আলোচনায় ছিল। সমলোচনার জায়গা থেকে বলতে হয়, এ বছর শাকিব খানের ভালো-মন্দ মিলে বছর কেটেছে। শাকিবের বেশ কয়েকটি সিনেমা দেখে মানুষ যারপরনাই বিরক্ত হয়েছে। একই রকম গেটআপ আর চরিত্র এবছরও দর্শক দেখতে পেয়েছে। শাকিব নাম্বার ওয়ান নায়ক। তার কাছে তাই প্রত্যাশাও আকাশচুম্বী। এককথায় বললে এ বছর তা পূরন করতে পারেননি। সে হিসেবে আগামী বছর শাকিব খান অভিনীত বেশ কিছু আলোচিত দেশীয় সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। শাকিব নিজেকে নতুন করে মেলে ধরুক, সেটা বর্তমান ইন্ডাস্ট্রির জন্য অতীব জরুরি।

শাকিব খানের সঙ্গে এ বছর সবচেয়ে আলোচিত নাম সিয়াম আহমেদ। টিভি পর্দায় নিজেকে প্রমান করেছে আগেই। এ বছর বড় পর্দায় নাম লেখান সিয়াম। বছরের অন্যতম ব্যবসাসফল সিনেমা ‘পোড়ামন ২’ এর নায়ক তিনি। এ বছরই মুক্তি পেল তার ‘দহন’। দুটি ছবিই ছিল বছরের অন্যতম আলোচিত। সুজন ও তুলা চরিত্রগুলো তিনি যথার্থই ফুটিয়ে তুলতে পেরেছেন বলে দর্শক মনে করেন। ইন্ডাস্ট্রিতে যা খুব দরকার, স্টার তৈরী হওয়া। সিয়াম ক্রমশ নিজেকে বাণিজ্যিক সিনেমার ভরসার নায়ক হিসেবে পরিনত করছেন। আগামী বছরের শুরুতেই মুক্তি পাবে ‘ফাগুন হাওয়া’ চলচ্চিত্রটি। তৌকির আহমেদ পরিচালিত সিনেমাটি তার ক্যারিয়ার আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে সিনেমা সংশ্লিষ্টদের বিশ্বাস। সিনেমায় এ বছরের সেরা আবিস্কার বলা যায় সিয়ামকে।

আরেফিন শুভ গেল কয়েকবছরের তুলনায় এবার অনেকটাই ছিলেন অনুজ্জল। ২০১৭ সাল,ক্যারিয়ারে সবচেয়ে সুবর্ণ সময় কাটান এ নায়ক। দর্শকমহলে তুমুল সাড়া জাগানো সুপারহিট সিনেমা ‘ঢাকা অ্যাটাক’- এর প্রধান নায়ক তিনি। এই ছবির সাফল্যের রেশে নিজের জনপ্রিয়তা বাড়িয়েছেন দ্বিগুণ। এছাড়া মুক্তি পাওয়া ‘প্রেমী ও প্রেমী’ এবং ‘ধ্যাততেরিকি’ মোটামুটি সাড়া ফেলেছে। সেক্ষেত্রে মাত্র একটি সিনেমা মুক্তি পেয়েছে এ বছর। নায়ক আলমগীরের পরিচালনায় ‘একটি সিনেমার গল্প’ সাড়া ফেলতে পারেনি। সারা বছরে গুটিকয়েক সিনেমার শুটিং করলেও আলোচনায় ছিলেন কলকাতার ‘আহারে’ ও ‘বালুঘর’ সিনেমায় চুক্তি হয়ে। আসছে বছরে শুভ নিজেকে কতটা মেলে ধরতে পারেন সেটাই বিষয়।

হাতে গোনা ছবিতে অভিনয় করেন চঞ্চল চৌধুরী। সেভাবে এবার অভিনয় করেছেন ‘দেবী’ চলচ্চিত্রে। মিসির আলী চরিত্রে তিনি আলোচিত ছিলেন।

বাপ্পী চৌধুরি এখন পর্যন্ত সর্বমহলের নায়ক হতে পারেননি বলে অভিযোগ রয়েছে। তবে বাপ্পী চৌধুরির হল রিপোর্ট ভালো। এ বছর মুক্তি পাওয়া ‘পলকে পলকে তোমাকে চাই’, ‘নায়ক’ ছবিগুলো ব্যবাসায়ীক সফলতা পেয়েছে। যদিও ‘আসমানী‘ ততটা আলোচনায় ছিল না।

‘জান্নাত’ সিনেমার মাধ্যমে এ বছর সাইমন আলোচনায় ছিলেন। আলোচনা তৈরী করেছিল। তবে সেক্ষেত্রে খুব বেশি আলোচিত ছিলেন না সাইমন। তার ‘বাহাদুরী’,‘আনন্দ অশ্রু’র রিমেকসহ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন এ বছর। তবে মুক্তির দিক থেকে ‘জান্নাত’ এর পর ‘মাতাল’ সিনেমাটি মুক্তি পায়। সাইমন সেক্ষেত্রে গেল কয়েকবছরের তুলনায় নতুন কিছুই দেখাতে পারেননি।

আনিসুর রহমান মিলনেরও বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। তবে তিনি আলোচনায় আসতে পারেননি তেমন কোন ছবি দিয়ে। ‘কমলা রকেট’ সিনেমায় অভিনয় করেছেন মোশাররফ করিম ও তৌকির আহমেদরা। সিনেমাটি বেশ কয়েকটি উৎসবে পুরস্কিত হলেও মোশাররফ করিমরা ব্যবসাসফল করতে পারেনি সিনেমাটিকে। ‘স্বপ্নজাল’ সিনেমার ইয়াশ রোহান নতুন হিসেবে আলোচনা তৈরী করেছিলেন। তবে তার চেয়ে সিনেমায় নায়িকা পরীমনির আধিপত্য বেশি ছিল।

এ বছর রিয়াজ কোন ছবি না করেননি। ফেরদৌসের বেশ কয়েকটি সিনেমা মুক্তি পায়। এর মধ্যে ছিল ‘পোস্ট মাষ্টার ৭১’, ‘মেঘকন্যা’, ‘পুত্র’। তবে সিনেমাগুলো খুব বেশি আলোচনা তৈরী করতে পারেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া