adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ ক্রিকেট, আত্মবিশ্বাসী বাংলাদেশ সোমবার লড়বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক : টেস্ট আর ওয়ানডে সিরিজ জয়ের পর এবার টি-টোয়েন্টি সিরিজ জেতার স্বপ্ন নিয়ে বাংলাদেশ সোমবার লড়াইয়ে নামছে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। সিলেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে।

সফরকারীদের বিরুদ্ধে দু’দুটি সিরিজ জয়ের পর টাইগারদের প্রত্যাশার বহর অনেক বড়। ক্যারিবীয়ানদের বিরুদ্ধে টি- টোয়েন্টি সিরিজও চান টাইগার সেনারা। ওয়ানডে সিরিজ জয়ের পর সাকিব এমন আভাস আগেই দিয়েছিলেন।

টি- টোয়েন্টি বাংলাদেশের জন্য কঠিন ফরম্যাট হলেও টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে। তবে এই সংক্ষিপ্ত ভার্সনের পরিসংখ্যান কিন্তু ওয়েস্ট ইন্ডিজের দিকেই এগিয়ে আছে। র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান দশম আর ওয়েস্ট ইন্ডিজ সপ্তম স্থানে।

দুই দলের মুখোমুখি লড়াইয়েও এগিয়ে সফরকারীরা। ছয় সাক্ষাতে লাল-সবুজের দলের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৩বার আর বাংলাদেশ ২বার। একটি ম্যাচ পরিত্যক্ত। টি-টোয়েন্টি ফরম্যাটের লড়াইটা বাংলাদেশের জন্য খুব সহজ হবে না, এমনটাই মনে করছে কোচ স্টিভ রোডস আর বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

কোচ দু’দিন আগেই বলেছেন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের অর্জন তুলে নেয়া হয়েছে। এবার টি- টোয়েন্টি সিরিজ নিয়ে খুব একটা ভাবছি না। তবে সাকিবরা সেরাটা খেলে জয়ের চেষ্টা করবে।

এদিকে নান্নু মনে করেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটা খুবই কঠিন এবং চ্যালেঞ্জিং সিরিজ হবে। কারণ ছোট ফরম্যাটে সফরকারীরা সবসময় ভালো দল। এটা আমাদের মাথায় আছে।

তবে তিন সিরিজের দুটিতেই জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে বাংলাদেশ। তাই টেস্ট-ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও জয়ের আশা নান্নুর। নিজেদের প্রত্যাশা সম্পর্কে তিনি বলেন, ঘরের মাঠে যেহেতু আমরা টেস্ট ও ওয়ানডেতে ভালো করেছি, সে হিসেবে টি-টোয়েন্টিতেও আমাদের প্রত্যাশা অনেক উঁচুতে। ছেলেরা সব বিভাগে যেহেতু ভালো করছে, আমরাও আশাবাদী যে এই সিরিজটাও ভালো কাটবে।

বাংলাদেশের টি- টোয়েন্টি ইতিহাসে অধিনায়ক হিসেবে সব থেকে বেশি সফলতা পেয়েছে মুশফিকুর রহিম (২৩ ম্যাচে ৮টি জয়)। সব থেকে বেশি ক্যাচ ধরেছেন নাসির হোসেইন (১৪টি)। সব থেকে শূন্য রানে বেশি আউট হয়েছেন সৗম্য সরকার, মাশারাফি মর্তুজা ও তামিম ইকবাল (প্রত্যেকে ৬ বার করে)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া