adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাঙ্গামার সেই ম্যাচ জিতল রিভারপ্লেট

স্পাের্টস ডেস্ক : ফুটবলের উত্তেজনাপূর্ণ দ্বৈরথগুলোর একটি বোকা জুনিয়র্স ও রিভারপ্লেটের লড়াই। মাঠে ও মাঠের বাইরে দুই দলের তিক্ততার ইতিহাস বেশ পুরনো। এই দুই দলই কিনা এবার লাতিন আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি। প্রথমবারের মতো আর্জেন্টিনার জনপ্রিয় ও বিবাদমান এই দুই দল উঠল কোপা লিবার্তোদোরেসের ফাইনালে।

১১ নভেম্বর বোকা জুনিয়র্সের মাঠে প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল রিভারপ্লেট। ফিরতি লেগ খেলতে বোকার খেলোয়াড়েরা রিভারপ্লেট স্টেডিয়ামে গেলে তাদের টিম বাসে হামলা চালিয়েছিল স্বাগতিক সমর্থকরা। এতে বাধ্য হয়েই তখন ফিরতি লেগ পেছানো হয়। কিন্তু যুদ্ধংদেহী দুই পক্ষকে আর্জেন্টিনার ভেতর মুখোমুখি করলে যে বিপদ বাড়বে, তা ভালোমতো বুঝেছিল কোপা লিবার্তোদোরেস আয়োজকরা।

তাই ম্যাচটি শুধু আর্জেন্টিনাই নয়, নিয়ে যাওয়া হলো আমেরিকা মহাদেশের বাইরে। ইউরোপের বিখ্যাত স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুকে ভেন্যু হিসেবে নির্বাচন করা হয়। সোমবার ছিল সেই মহারণ। আর সেই লড়াইয়ে বোকা জুনিয়র্সকে ৩-১ গোলে হারায় রিভারপ্লেট। দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলের জয়ে শিরোপা জিতল রিভারপ্লেটই।

লিওনেল মেসি, জেরার্ড পিকে, জেমস রদ্রিগেজ, আঁতোয়া গ্রিজমানদের মতো মহা-তারকারা ছিলেন দর্শক গ্যালারিতে। এদিন ৬২ হাজার দর্শকের সামনে শুরুটা ভালোই হয়েছিল বোকা জুনিয়র্সের। ম্যাচের ৪৪ মিনিটে দারিও বেনেদিত্তোর গোলে এগিয়ে যায় তারা।

কিন্তু বিরতি থেকে ফিরে দারুণ উদ্যমে ঘুরে দাঁড়ায় রিভারপ্লেট। বোকার জালে ১৮টি শট নিয়েছে রিভারপ্লেট। এগিয়ে ছিল বল দখলেও। তাই প্রথমার্ধে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়াতে সময় নেয়নি তারা।

ম্যাচের ৬৮ মিনিটে রিভারপ্লেটকে সমতায় ফেরান লুকাস প্রাতো। নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে সমতা নিয়েই শেষ হয় ম্যাচটি। ফলে দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

ম্যাচের ৯২ মিনিটে ধাক্কা খায় বোকা। উইলমার ব্যারিওস লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় তারা।

আর এই সুযোগ কাজে লাগিয়ে বোকার জালে আরো দুইটি গোল করে রিভারপ্লেট। চ্যাম্পিয়নদের হয়ে গোল দুটি করেছেন ফার্নান্দো কুইন্তেরো ও গঞ্জালো মার্তিনেজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া