১১ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

গৌতমকে গম্ভীর না থাকার পরামর্শ শাহরুখ খানের

স্পোর্টস ডেস্ক : আবেগপ্রবণ শুভেচ্ছাবার্তা। সঙ্গে বরাবরের মতো স্বভাবসুলভ রসিকতা। দু’বারের আইপিএলজয়ী কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ককে সোশ্যাল মিডিয়ায় এভাবেই অবসর জীবনের শুভেচ্ছা জানালেন শাহরুখ খান।

মঙ্গলবারই নিজের ক্রিকেট কেরিয়ারে ইতি টানার কথা ঘোষণা করেছেন গম্ভীর। সঙ্গে নতুন ইনিংস শুরুর ইঙ্গিতও দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। কেকেআর মালিক হিসাবে শাহরুখ খান কলকাতা ফ্র্যাঞ্চাইজিকে অসাধারণ কিছু মুহূর্ত উপহার দেওয়া গম্ভীরকে আবসরোত্তর জীবনের সৌজন্য শুভেচ্ছা জানাতে ভোলেননি। টুইটারে মন ছুয়ে যাওয়া বার্তার শেষে গম্ভীরকে তার নামের মতো গম্ভীর না থাকার পরামর্শ দিয়েছেন বাদশা। শাহরুখের মতে, গম্ভীরের আর একটু হাসা উচিত।

টুইটারে শাহরুখ লেখেন, ‘তোমার ভালোবাসা ও নেতৃত্বের জন্য ধন্যবাদ ক্যাপ্টেন। তুমি একজন বিশেষ ব্যক্তিত্ব। ঈশ্বর তোমাকে সর্বদা খুশি রাখুন। তবে তোমার আর একটু বেশি হাসা উচিত।

টুইটারে শাহরুখ লেখেন, ‘তোমার ভালোবাসা ও নেতৃত্বের জন্য ধন্যবাদ ক্যাপ্টেন। তুমি একজন বিশেষ ব্যক্তিত্ব। ঈশ্বর তোমাকে সর্বদা খুশি রাখুন। তবে তোমার আর একটু বেশি হাসা উচিত।

ফিরোজ শাহ কোটলায় রঞ্জি ট্রফিতে অন্ধপ্রদেশের বিরুদ্ধে ম্যাচটাই হবে গম্ভীরের শেষ প্রথমশ্রেণির ম্যাচ। তার পরই ব্যাট-প্যাড তুলে রাখবেন বাঁ-হাতি ওপেনার। দেশের হয়ে ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ান ডে এবং ৩৭টি টি-২০ ম্যাচ খেলেছেন গম্ভীর। তিন ফরম্যাট মিলিয়ে ১০ হাজারের বেশি আন্তর্জাতিক রান রয়েছে তার।

টেস্ট ক্রিকেটে ৪১৫৪, ওয়ান ডে ক্রিকেটে ৫২৩৮ এবং আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৯৩২ রান সংগ্রহ করেছেন গম্ভীর। দেশের হয়ে শেষবার খেলেছেন ২০১৬ ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে। দুটি বিশ্বকাপজয়ী (২০০৭ টি-২০ এবং ২০১১ বিশ্বকাপ) ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন গম্ভীর।

আন্তর্জাতিক ক্রিকেটে গম্ভীরের অভিষেক হয়েছিলো ২০০৩ ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে। ২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়াংখেড়রে বাইশ গজে তার ৯৭ রানের দুরন্ত ইনিংস ২৮ বছর পর ভারতকে দ্বিতীয়বার ওয়ান ডে বিশ্বকাপ জয়ের স্বাদ এনে দেয়। ১৯৮৩ কপিল দেবের পর ২০১১ ধোনির নেতৃত্বে বিশ্বকাপ জেতে ভারত। -কলকাতা২৪

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া