১১ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বাংলাদেশের নির্বাচনে ১২টি পর্যবেক্ষক দল পাঠাবে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন নির্বাচনের পর্যবেক্ষণে ১২টি পর্যবেক্ষক দল বাংলাদেশে পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। এছাড়াও যুক্তরাষ্ট্রের অর্থায়নে কয়েক হাজার দেশীয় পর্যবেক্ষক এ নির্বাচন পর্যবেক্ষণ করবেন। ঢাকাস্থ মার্কিন দূতাবাসের এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাতে রয়টার্স এ তথ্য জানিয়েছে। সূত্র: রয়টার্স

শনিবার ঢাকায় মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা উইলিয়াম মিলার রয়টার্সকে বলেন, বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণে যুক্তরাষ্ট্র এক ডজন পর্যবেক্ষক দল পাঠাচ্ছে; প্রত্যেকটি দলে দু’জন করে পর্যবেক্ষক থাকবেন। তারা সারা দেশে নির্বাচন কেন্দ্রে ছড়িয়ে থাকবেন।

গত সপ্তাহে মিলার জানিয়েছিলেন, বাংলাদেশ সরকার দৃঢ়ভাবে জানিয়েছে, এবারের নির্বাচন স্বাধীন ও নিরপেক্ষ চান।
মিলার বলেন, আমরা এ সিদ্ধান্তকে স্বাগত জানাই এবং আমরা নির্বাচন পর্যবেক্ষকদের অর্থায়ন করবো যাতে তারা এই নিরপেক্ষ ফলাফল দেখতে পান।

আসন্ন ৩০ ডিসেম্বরের সাধারণ নির্বাচন নিয়ে বিরোধীদের তীব্র উদ্বেগের মধ্যে চলতি সপ্তাহে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশের নির্বাচনে কোনো পর্যবেক্ষক দল পাঠাবে না বলে জানায়। একই সঙ্গে তারা বাংলাদেশের নির্বাচন ও নির্বাচনী ফলাফল নিয়ে কোনো মন্তব্যও করবে না বলে ঘোষণা দিয়েছে। ইইউ’র এই অবস্থানের পর বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্র পর্যবেক্ষক পাঠাবে কি-না এমন গুঞ্জন শুরু হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া