১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

‘ঠোঁট কামড়ানোর আগে তাকে চিনতামই না!’

বিনােদন ডেস্ক : কালকি কোয়েচলিন; বলিউডের প্রশংসিত অভিনেত্রী। অন্যধারার ছবির পাশাপাশি স্বতঃস্ফূর্তভাবে মনের ভাব প্রকাশের জন্যও বলিউডে বেশ পরিচিত মুখ তিনি। যেকোনো বিষয়ে মনের গভীরে জমে থাকা ভাব বা তার অভিজ্ঞতাকে বারবার অনুরাগীদের সামনে প্রকাশ করেছেন তিনি। এই স্বভাবের জন্য অনেকে তাকে ঠোঁট কাটা বলে। কিন্তু দমে যাননা কালকি।

স্পষ্টবাদী কালকি কোয়েচলিন আবারও মুখ খুলেছেন বলিউডের একটি প্রচলিত ধারার বিরুদ্ধে। তার প্রশ্ন- বলিউডে অ্যাকশন সিনের কোরিওগ্রাফি হলে, ইন্টিমেট সিন, যাকে আমরা ‘রগরগে দৃশ্য’ বলে থাকি, সেগুলির কোরিওগ্রাফি হবে না কেন?

বলিউডে যেভাবে ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং হয়, সেই পদ্ধতির বিরুদ্ধেই মূলত অবস্থান নিয়েছেন কালকি কোয়েচলিন। সম্প্রতি একটি আলোচনা সভায় যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই বলিউডের ঘনিষ্ঠ দৃশ্যগুলির শুটিং পদ্ধতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এই অভিনেত্রী। উপস্থিত দর্শকদের সঙ্গে তিনি ভাগ করে নেন শুটিংয়ের এক ভয়ংকর অভিজ্ঞতা।

কালকি বলেন, এমন অভিনেতার সঙ্গে আমাকে ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং করতে হয়েছে, যার ঠোঁট কামড়ানোর আগে পর্যন্ত আমি তাকে চিনিতামই না, তার সঙ্গে আমার কোনও পরিচয় ছিল না। এমন পরিস্থিতি তৈরি হলে অভিনয়স্বত্তা সঠিকভাবে পরিস্ফূট হতে পারবে না। দু’জন অভিনেতার মধ্যে এভাবে বোঝাপড়া গড়ে উঠতে পারে না।’

এরপরেই কালকি প্রশ্ন করেন, ‘যখন আমরা একটা সিনেমায় মারপিটের দৃশ্য শুটিং করি, তখন তা কোরিওগ্রাফ করা হয়। কেউ ভুল করেও একটা অতিরিক্ত ঘুসি মারতে পারে না। তাহলে ঘনিষ্ঠ দৃশ্যের ক্ষেত্রে তেমনটা হয় না কেন?’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া