১১ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

খ্যাতিমান সাংবাদিক শাহরিয়ার শহীদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ আর নেই। শনিবার দুপুর ১টায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।

শাহরিয়ার শহীদ হৃদরোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে এবং দুই বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। তার বাবা একেএম শহীদুল হক জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অধুনালুপ্ত বাংলাদেশ টাইমসের সম্পাদক ছিলেন।

শাহরিয়ার শহীদ কর্মজীবনের শুরুর দিকে আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্সে কর্মরত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধভিত্তিক বেশ কয়েকটি প্রামাণ্যচিত্র নির্মাণ করেছেন।

এছাড়াও অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকারভিত্তিক ৩০টিরও বেশি গ্রন্থ রচনা করেছেন।

তার মরদেহ অ্যাপোলো হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী দুই বোন দেশে আসার পর সোমবার বাদ জোহর জাতীয় প্রেস ক্লাবে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ওইদিনই বাদ মাগরিব তাকে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালের টেকপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে শাহরিয়ার শহীদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া