adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডাগআউটে নেমে গোল উদযাপন পপস্টার শাকিরার

স্পাের্টস ডেস্ক : প্রেমিক জেরার্ড পিকের হাত ধরে প্রায়ই ফুটবল মাঠে আসেন জগদ্বিখ্যাত সংগীতশিল্পী শাকিরা। গ্যালারিতে বসে ম্যাচ উপভোগ করেন। অংশ নেন গোল উদযাপনেও। তাই বলে ডাগআউটে নেমে (মাঠের সাইডলাইনের বাইরে) এসে গোল উদযাপন! এবার এই কাজটাই করলেন কলম্বিয়ান সংগীতশিল্পী। ডাগআউটের এ পর্যন্ত থেকে ওপ্রান্ত পর্যন্ত দৌড়ে উদযাপন করলেন গোল! এক পর্যায়ে ঢুকে পড়তে যাচ্ছিলেন মাঠের ভেতরেও। শেষ পর্যন্ত নিজেকে প্রবোধ দিতে পেরেছেন মাঠে এক পা দেওয়ার পর!

হঠাৎ শাকিরার এমন আবেগী হয়ে উঠার কারণ কি? প্রেমিক পিকে গোল করলে তো গ্যালারিতে বসেই উদযাপন করেন। এবার কি প্রেমিকের চেয়েও আপন কেউ গোল করেছেন যে, আবেগের স্রোত ডাগআউটেই নামিয়ে আনল তাকে? হ্যাঁ, প্রেমিক পিকের চেয়েও আপন একজনেই গোলটা করেছেন। সে কে? তারই গর্ভের সন্তান। পিকে-শাকিরা জুটির দুই ছেলে, মিলান ও সাশা।

তো এই দুই ছেলেকে নিয়েই অনুশীলনে নেমেছিলেন পিকে। বল নিয়ে কারিকুরি করতে করতে দৌড়ে এসে গোল করে বসেন ছোট ছেলে সাশা। অনুশীলনের ছোট্ট গোলপোস্টি ফাঁকা ছিল। মানে গোলরক্ষকবিহীন। সাশার গোল করতে কোনো রকম সমস্যাই হয়নি। গোলপোস্টের ঠিক পেছনেই দাঁড়িয়ে ছিলেন পিকে।

বার্সেলোনা ডিফেন্ডারই প্রথম দুই হাত উপরে তুলে করতালির মাধ্যমে অভিনন্দন জানান গোলদাতাকে। শাকিরা হয়তো ডাগআউটের কাছেই কোথাও বসে ছেলেদের ফুটবল দীক্ষা উপভোগ করছিলেন। ছেলে গোল করার পর দৌড়ে এসে মেতে উঠেন বাঁধভাঙ্গা উদযাপনে।

ফুটবলের সঙ্গে শাকিরার সম্পর্কটা ২০০৬ বিশ্বকাপ থেকে। সেবার জার্মানিতে অনুষ্ঠিত বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে সংগীত পরিবেশ করেছিলেন তিনি। এরপর ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের থিমসং ‘ওয়াকা, ওয়াকা’ গেয়ে তো পুরো ফূটবল দুনিয়াকেই জয় করে নিয়েছেন। ওই দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ বেঁধে দিয়েছে তার জীবনের জুটিও। বিশ্বকাপ চলাকালেই প্রেমে পড়েন বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকের। এরপর থেকে নিয়মিতই প্রেমিকের সঙ্গে ফুটবল মাঠে আসেন তিনি।

তিনি নিজে সংগীতশিল্পী। জয় করেছেন বিশ্ব। চাইলে ছেলেদের সংগীতেই ক্যারিয়ার গড়ার দীক্ষা দিতে পারেন। কিন্তু দেখা যাচ্ছে, নিজের নয়, ছেলেদের স্বামীর মতো ফুটবলার বানানোর দিকেই তার আগ্রহ। মিলান-সাশারা পারবেন বড় ফুটবলার হয়ে বাবা-মাকে এভাবে বারবার গোল উদযাপনে মাতাতে?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া