adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশর ৫২২ রানে ইনিংস ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : টেস্টে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন মুশফিকুর রহিম। তার পরপরই ইনিংস ঘোষণা করল বাংলাদেশ। ইনিংস ঘোষণা করার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ সাত উইকেটে ৫২২ রান। টেস্টে বাংলাদেশের এটি দলীয় পঞ্চম সর্বোচ্চ সংগ্রহ। তবে টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে এটি বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে সর্বোচ্চ সংগ্রহ ছিল ৫০৩ রান।

মুশফিকুর রহিম আজ প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে টেস্টে দুইটি ডাবল সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন। ২১৮ রান করে অপরাজিত থাকেন তিনি। টেস্টে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এটি এক ইনিংসে সর্বোচ্চ রান। এর আগে ২১৭ রান করে এই রেকর্ডের মালিক ছিলেন সাকিব আল হাসান।

এর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। ওই ম্যাচে ২০০ রান করে আউট হয়েছিলেন তিনি। মুশফিকুর রহিম বিশ্বের মধ্যে প্রথম উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসাবে দুইটি ডাবল সেঞ্চুরি করলেন।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত চারটি ডাবল সেঞ্চুরি হয়েছে। এর মধ্যে মুশফিকুর রহিম করেছেন দুইটি। তামিম ইকবাল করেছেন একটি ও সাকিব আল হাসান করেছেন একটি। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ২০৬ রান করেছিলেন তামিম। ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১৭ রান করেছিলেন সাকিব।

মিরপুরে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। রবিবার টস জিতে ব্যাট করতে নামে টাইগাররা। পাঁচ উইকেটে ৩০৩ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করে বাংলাদেশ। গতকাল মুমিনুল হক ১৬১ রান করে আউট হয়েছিলেন।

আজ দিনের প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। দ্বিতীয় সেশনে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ ও আরিফুল হক। রিয়াদ করেন ৩৬ রান। আরিফুল করেন ৪ রান।

জিম্বাবুয়ে আজ দিনের শুরুতেই ধাক্কা খেয়েছে। আজ দিনের দশম ওভারের তৃতীয় ডেলিভারিটি করার সময় চোট পান জিম্বাবুয়ের পেসার টেন্ডাই সাতারা। পরে ওভার অসমাপ্ত রেখে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছে দারুণ বোলিং করা তাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া