adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাতক্ষীরার জনসভায় যেতে যুক্তফ্রন্টকে বাধা, উড়তে দেওয়া হয়নি হেলিকপ্টার

নিজস্ব প্রতিবেদক : যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, সাতক্ষীরার জনসভায় যোগ দিতে যুক্তফ্রন্ট নেতা ও গণমাধ্যম কর্মীদের জন্য নির্ধারিত হেলিকপ্টার উড়তে দেওয়া হয়নি। এ ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বি.চৌধুরী জানান, আজ সাতক্ষীরায় যুক্তফ্রন্টের উদ্যোগে জনসভা করার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। সকালে যুক্তফ্রন্ট নেতা ও সাংবাদিকদের যে হেলিকপ্টারে করে জনসভায় যোগ দিতে যাওয়ার কথা সেটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড়তে দেওয়া হয়নি ।

তিনি বলেন, যুক্তফ্রন্টের এই জনসভা নিয়ে সাতক্ষীরার মানুষের বিপুল উৎসাহ উদ্দীপনা ছিল এব্ং তারা জনসভা সফল করার জন্য এগিয়ে এসেছিলেন। যুক্তফ্রন্টের উদ্যোগে ঢাকার বাইরে মফস্বল অঞ্চলে এটাই ছিল বড় গণসংযোগ এবং প্রথম জনসভা।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপে মাননীয় প্রধানমন্ত্রী আসন্ন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার স্বার্থে আমাদের দৃঢ়ভাবে প্রতিশ্রুতি দিয়েছিলেন। দেশের যে কোনো জায়গায় বিরোধী দল হিসেবে আমরা গণসংযোগ বা সভা-সমাবেশ করতে পারবো বলেও আশ্বস্ত করেছিলেন।

তিনি বলেন, আজকে দু:খের বিষয়, আমাদের হেলিকপ্টার যোগে সাতক্ষীরার জনসভায় যোগ দেওয়ার বিপক্ষে বাধা সৃষ্টির জন্য ঢাকা থেকে হেলিকপ্টার ছাড়তে দেওয়া হয়নি। যে কারণে আমরা জনসভায় যোগ দিতে পারি নাই।

যুক্ত্রফ্রন্টের চেয়ারম্যান বলেন, এটা নিশ্চিত প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সরকার এই জনসভা বন্ধ করার ব্যবস্থা করেছে। আমরা সরকারের এই গণতন্ত্রবিরোধী পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এটা লেভেল প্লেয়িং ফিল্ড গঠনের প্রতিশুতির পরিস্কার বরখেলাপ।

বি. চৌধুরী বলেন, আমরা মনে করি, এই ওয়াদা ভঙ্গ সরকারের সদিচ্ছা বহন করে না। কোনোক্রমেই ভবিষ্যতে এ ধরনের আচরণ গ্রহণযোগ্য হবে না এবং এ ধরনের ঘটনা হলে আমরা নিশ্চিতভাবে বিকল্প পদক্ষেপ নিতে বাধ্য হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া