adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফোকসের পর মইনে দিশেহারা শ্রীলঙ্কা

স্পাের্টস ডেস্ক : অভিষেক টেস্টে সব আলো নিজের দিকে কেড়ে নিয়েছেন বেন ফোকস। গল টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে পেয়েছেন সেঞ্চুরি। তার একাধিক কীর্তিতে ভাস্বর সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে মজবুত ভিত গড়ে ইংল্যান্ড। এরপর শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ব্যাট করতে নামলে মইন আলির ঘূর্ণিতে পরাভূত হয়। ফোসক আর মইনে গল টেস্টের দ্বিতীয় দিন শেষে বেশ শক্ত অবস্থানে সফরকারী ইংল্যান্ড।

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবার ৩৪২ রানে থামে ইংল্যান্ডের প্রথম ইনিংস। আগের দিনের ৮ উইকেটে ৩২১ রান নিয়ে দিন শুরু করেছিল দলটি। এরপর শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে গুটিয়ে গেছে মাত্র ২০৩ রানেই। ফলে প্রথম ইনিংসে ১৩৯ রানের লিড পেয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৩৮ রানে দিন শেষ করে সফরকারীরা। ইংলিশদের মোট লিড জমা পড়েছে ১৭৭ রানের।

এদিন লঙ্কান ব্যাটসম্যানরা শুরু থেকেই ছিলেন প্যাভিলিয়ন মুখী। ৪০ রানে ৪ উইকেট হারিয়ে ফেলাটা তার প্রমাণ। অ্যান্ডারসন, কুরান, জ্যাক লিচরা পেয়েছেন নতুন বলেই সাফল্য।

অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দিনেশ চান্ডিমাল ৭৫ রানের জুটি গড়ে দলকে টেনে তোলার কাজ করছিলেন। ৩৩ রান করা চান্ডিমালকে ফিরিয়ে দেন আদিল রশিদ। আর সর্বোচ্চ ৫২ রান করা ম্যাথুজকে শিকার বানান মইন আলি। এর আগে-পরে আরো তিন উইকেট তুলে নিয়ে মইন আলি গুঁড়িয়ে দিয়েছেন লঙ্কান মিডল অর্ডার ও লোয়ার মিডল অর্ডার।

মইন আলি সর্বাধিক ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন আদিল রশিদ ও জ্যাক লিচ। ১টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও স্যাম কুরান।

এরআগে সেঞ্চুরির আশায় দিন শুরু করেছিলেন অভিষিক্ত ইংলিশ ব্যাটসম্যান বেন ফোকস। ২০২ বলে ১০ চারে ১০৭ রান করেন তিনি। ইংলিশদের শেষ ব্যাটসম্যান হিসেবে ফিরেছেন তিনি। কুরানের ব্যাট থেকে এসেছে ৪৮ রান।

শ্রীলঙ্কার পক্ষে দিলরুয়ান পেরেরা সর্বাধিক ৫ উইকেট নেন। ৩ উইকেট নিয়েছেন সুরঙ্গা লাকমল। একটি করে উইকেট নিয়েছেন আকিলা ধনাঞ্জয়া ও বিদায়ী টেস্ট খেলতে নামা রঙ্গনা হেরাথ।

সংক্ষিপ্ত স্কোর: ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৪২/১০ (৯৭ ওভার) (ফোকস ১০৭, কুরান ৪৮, জেনিংস ৪৬, বাটলার ৩৮, রশিদ ৩৫; দিলরুয়ান পেরেরা ৫/৭৫, লাকমল ৩/৭৩)।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২০৩/১০ (৬৮ ওভার) (ম্যাথুজ ৫২, চান্ডিমল ৩৩, ডিকভেলা ২৮; মইন ৪/৩০, লিচ ২/৪১)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩৮/০* (১২ ওভার) (বার্নস ১১, জেনিংস ২৬; দিলরুয়ান পেরেরা ০/১২, লাকমল ০/১৪, হেরাথ ০/১০, আকিলা ০/১)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া