১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

নির্মাতার মায়ের মৃত্যুকে ঘিরে আন্দোলনে চলচ্চিত্র পরিবার

বিনোদন ডেস্ক : ডাক্তারের ভুল চিকিৎসায় মারা গেছেন মা রওশান আরা, এমন অভিযোগ চলচ্চিত্র নির্মাতা রফিক শিকদারের।

গেল ৩১ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কর্তব্যরত ডাক্তার এবং ইউরোলজি বিভাগের অধ্যাপক হাবিবুর রহমান দুলালের ভুল চিকিৎসায় তিনি মারা যান বলে অভিযোগ রফিকের। তার শাস্তির দাবিতে এক হয়ে আন্দোলনে নামছে চলচ্চিত্র পরিবার।

এফডিসিতে মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চলচ্চিত্র পরিবারের নেতা নায়ক ফারুক। তিনি জানান, ১০ নভেম্বর সকাল সাড়ে ১০টায় অভিযুক্ত ডাক্তার হাবিবুর রহমান দুলালের শাস্তির দাবীতে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে চলচ্চিত্র পরিবার।

যতদিন পর্যন্ত অভিযুক্ত ডাক্তারের উপযুক্ত শাস্তি না হবে ততদিন পর্যন্ত নানা কর্মসূচি থাকবে। প্রয়োজনে শিল্পীরা রাস্তায় আন্দোলন করবেন। তবুও এর শেষ দেখে ছাড়বেন বলে মন্তব্য করেন চলচ্চিত্র অভিনেতা ফারুক।

গত ৫ অক্টোবর রওশান আরা বেগমের বাম পাশের কিডনি অস্ত্রোপচার করতে গিয়ে ডান পাশের কিডনি ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন চলচ্চিত্র পরিচালক রফিক সিকদার। কিডনি চুরি করে অন্যত্র বিক্রির ফলে মাকে হারিয়েছেন বলেও অভিযোগ তার। মায়ের মৃত্যুর পর সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন নির্মাতা রফিক।

পরে বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করে এবং সেই তদন্ত কমিটির সদস্যরা জানান, এটি নিছক দুর্ঘটনা।

এরপর ক্ষোভে ফেটে পড়ে চলচ্চিত্রের মানুষজন৷ তারা প্রত্যেকেই আলাদা বিবৃতি দিয়ে ধিক্কার জানান। মঙ্গলবার এফডিসির সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চু, দেলোয়ার জাহান ঝন্টু, প্রযোজক নেতা খসরু, চলচ্চিত্র অভিনেতা ওমর সানি, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নিরব প্রমুখ।

সংবাদ সম্মেলনে প্রত্যেকেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এর ডাক্তারের কিডনি চুরির জন্য তীব্র নিন্দা জানান। একইসাথে ওই ডাক্তারের উপযুক্ত শাস্তি দাবি করে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া