১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

সংসদে বিদায়ের সুর, অফিস গোছাচ্ছেন হুইপ ও এমপিরা!

ডেস্ক রিপাের্ট : জাতীয় সংসদ না ভাঙলেও জাতীয় সংসদের চিফ হুইপ, হুইপ, সংসদীয় কমিটির সভাপতিসহ অন্যরা অফিস গুছিয়ে নিতে শুরু করেছেন। নির্বাচনী তফসিল ঘোষণার পর নির্বাচনী এলাকায় বেশি সময় দেবেন বলে আগেভাগেই তারা অফিস ছাড়ছেন।

জাতীয় সংসদের অভ্যন্তরে এবং বাইরে মন্ত্রী হোস্টেল ও এমপি হোস্টেলে এমপিদের অফিস গোছানোর কাজ চলছে। অনেক এমপি তাদের নামে বরাদ্দকৃত ফ্ল্যাটও ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন। কেউ কেউ ইতিমধ্যে ফ্ল্যাটের জিনিসপত্র নিজের বাসায় নিতে শুরু করেছেন। জাতীয় সংসদ ভবন এবং সংসদ সদস্যদের বাসভবনে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

জাতীয় সংসদ ভবনে চিফ হুইপ এবং হুইপদের অফিসের মধ্যে হুইপ ইকবালুর রহীম তার অফিসের জিনিসপত্র উত্তরায় নিজ বাসভবনে পাঠানো প্রতস্তুতি নিচ্ছেন। সে অনুযায়ী অফিসে রাখা বিভিন্ন আলোকচিত্র, বই, সম্মাননা স্মারকসহ অন্যান্য ব্যবহার্য জিনিসপত্র গোছানোর নির্দেশ দিয়েছেন। তার অফিসের কর্মকর্তা-কর্মচারিরা এসব গুছিয়ে রাখছেন।

জানতে চাইলে তার ব্যক্তিগত কর্মকর্তা লঙ্কেশ্বর রায় জানান, স্যার চিকিৎসার জন্য দেশের বাইরে রয়েছেন। আমাদের গুছিয়ে রাখতে বলেছেন। এর আগে নবম জাতীয় সংসদেও তফসিল ঘোষণার আগে তিনি অফিস গুছিয়ে রেখেছিলেন। তিনি নিয়মের মাঝে থাকতেই পছন্দ করেন।
হুইপ আতিউর রহমান আতিকের অফিসে গিয়েও দেখা গেছে বিদায়ের সুর। আগামীকাল নির্বাচনী এলাকা থেকে এসেই তিনি অফিস গুছিয়ে ফেলবেন বলে জানিয়েছেন।
পরবর্তী সংসদ গঠিত হওয়ার আগ পর্যন্ত স্পিকার ও ডেপুটি স্পিকারের পদটি বলবৎ থাকায় ওই দুই অফিসে পরিবর্তনের কোনো ছোঁয়া লাগেনি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সম্মেলনে অংশ নিতে বিদেশে রয়েছেন।
সংসদ সদস্যদের বাসভবনে অনেক এমপি জিসিসপত্র গোছানোর কাজ শুরু করেছেন। নির্বাচনী তফসিল ও দলীয় মনোনয়ন ঘোষণার পরপরই এ তৎপরতা আরো বাড়বে।

সংসদীয় কমিটির সভাপতিরা অনেকেই অফিস গোছানোর কাজ শেষ করে এনেছেন। তবে এরই মধ্যে কেউ কেউ অফিসও করছেন। সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রæতি কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ জানালেন, সংসদ ভাঙা না হলেও এর কার্যক্রম সীমিত হয়ে গেছে। ফলে বৈঠক করা যাচ্ছে না। আপাতত: এখানে কোনো কাজও নেই। তিনি জানালেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর অফিস গোছাবেন তিনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া