১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

সমাবেশ করায় ঐক্যফ্রন্টকে অভিনন্দন প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপাের্ট : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করায় জাতীয় ঐক্যফ্রন্টকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার (৭ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসে শুরুতেই তিনি ঐক্যফ্রন্টকে এই অভিনন্দন জানান।

দ্বিতীয় দফা সংলাপ উপলক্ষে সকাল সাড়ে ১০টা থেকেই গণভবনে প্রবেশ করতে থাকেন আওয়ামী লীগ ও ১৪ দল এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। ১১টার আগেই তারা সবাই ঢুকে যান গণভবনে।

এরপর ১১টার দিকে সংলাপের জন্য নির্ধারিত স্থান গণভবনের ব্যাংকুয়েট হলে প্রবেশ করেন শেখ হাসিনা। হাস্যোজ্জ্বল মুখে তিনি শুরুতেই ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশে বলেন, আপনারা তো গতকাল (৬ নভেম্বর, মঙ্গলবার) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করেছেন। আপনাদের অভিনন্দন। এসময় তিনি আবারও তাদের গণভবনে স্বাগত এবং আসার জন্য ধন্যবাদ জানান।

সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও ১৪ দলের ১২ জন এবং ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ১১ জন অংশ নিচ্ছেন।

সংলাপে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও ১৪ দলের যেসব নেতা অংশ নিচ্ছেন, তারা হলেন— দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের; উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ; সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম; সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম; ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন; জাসদ সভাপতি হাসানুল হক ইনু; আইনমন্ত্রী আনিসুল হক; আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি ও আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এবং দফতর সম্পাদক ড. আবদুর সোবাহান গোলাপ।

দ্বিতীয় দফা সংলাপেও ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের নেতৃত্বে থাকছেন ড. কামাল হোসেন। তার সঙ্গে এই প্রতিনিধি দলে আরও থাকছেন বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর; বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ; জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন; গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী; নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মুনসুর আহমেদ।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ আয়োজন করে জাতীয় ঐক্যফ্রন্ট। বিএনপি মহাসচিব ও এক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন ড. কামাল হোসেন এবং প্রধান বক্তা ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদু রব। সমাবেশে ঐক্যফ্রন্ট নেতারা খালেদা জিয়ার মুক্তির দাবি তোলেন। পাশাপাশি সংসদ ভেঙে নির্বাচন আয়োজনের বিষয়েও দাবি তোলেন তারা। বক্তারা বলেন, সংলাপে কাজ না হলে আন্দোলনের মাধ্যমেই তারা ঐকফ্রন্টের সাত দফা দাবি আদায় করে ছাড়বেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া