adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে বেকসুর খালাস সালাহউদ্দিন আহমেদ

ডেস্ক রিপাের্ট : অবৈধ অনুপ্রবেশের ঘটনায় দায়ের মামলায় বেকসুর খালাস পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

শুক্রবার মেঘালয় রাজ্যের শিলংয়ের জেলা ও দায়রা আদালতের বিচারক এ রায় দেন।

সালাহউদ্দিন আহমেদের বরাতে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘সালাহউদ্দিন আহমেদকে শিলংয়ের আদালত বেকসুর খালাস দিয়েছেন। রায়ের পর উনার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি ন্যায়বিচার পেয়েছেন বলে জানিয়েছেন।’

২০১৫ সালের ১১ মে ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে সিটি থানায় সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করে শিলংয়ের পুলিশ।

প্রায় সাড়ে তিন বছর বিচার চলার পর চলতি বছরের ১৩ আগস্ট এই মামলার বিচারিক কার্যক্রম শেষ হয়। এরপর অবশ্য চারবার মামলার রায় ঘোষণার তারিখ পেছায়। অবশেষে শুক্রবার এই রায় এলো।

সালাহউদ্দিন আহমেদের আইনজীবী হিসেবে ছিলেন এপি মহন্ত। তিনি অনুপ্রবেশের মামলায় এত দীর্ঘ সময় বিচার প্রক্রিয়া নিয়ে আগেই বিস্ময় প্রকাশ করেছেন।

বাংলাদেশ থেকে প্রায় দুই মাস নিখোঁজ থাকার পর ২০১৫ সালের ১১ মে ভারতের শিলং শহরে ‘রহস্যজনকভাবে’ হাজির হন সালাহউদ্দিন আহমেদ।

এরপর অনুপ্রবেশের মামলায় মাসখানেক বিচার বিভাগীয় হেফাজত আর হাসপাতালে কাটানোর পর শারীরিক অসুস্থতার কারণে বিচারক তাকে শর্তসাপেক্ষে জামিন দেন। জামিনের শর্ত ছিল শিলংয়ের বাইরে তিনি যেতে পারবেন না।

তবে শিলংয়ে ঠিক কীভাবে এসে পৌঁছেছিলেন, তা নিয়ে রহস্যের জট এখনো খোলেনি। এ বিষয়ে সালাহউদ্দিন আহমেদও তেমন কিছু বলতে রাজি হননি।

শুধু একবার দাবি করেন, অপহরণকারীরাই তাকে ভারতে নিয়ে এসেছে। এর বেশি কিছুই জানেন না বলে জানান তিনি।

সালাহউদ্দিন আহমেদ ১৯৯১ সালে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস ছিলেন। প্রশাসনের চাকরি ছেড়ে তিনি রাজনীতিতে আসেন। ২০০১ সালে তিনি কক্সবাজার থেকে এমপি নির্বাচিত হন।

বিএনপি ক্ষমতায় এলে সালাহউদ্দিন যোগাযোগ প্রতিমন্ত্রী হন। ভারতে আটক অবস্থায় বিএনপির ষষ্ঠ কাউন্সিলে তাকে যুগ্ম-মহাসচিব থেকে স্থায়ী কমিটির সদস্য করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া