১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বিএনপি খালেদাকে ছাড়াই নির্বাচন যেতে রাজি

ডেস্ক রিপাের্ট : কূটনীতিকদের সঙ্গে আজ এক বৈঠকে বসেছিল নবগঠিত নির্বাচনী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যের আহ্বায়ক ও গণফোরাম নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন ২৫ টি দেশের কূটনীতিকরা। বৈঠকের শুরুতে সূচনা বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব ও ঐকফ্রন্ট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে বক্তব্য রাখেন ড. কামাল হোসেন।

বৈঠকে মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের প্রশ্ন ছিল, কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনে যাওয়ার অযোগ্য ঘোষিত হলে আপনারা কী করবেন?

মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের ওই প্রশ্নের উত্তরে ড. কামাল হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার নির্বাচনে যাওয়া বা না যাওয়া নির্বাচনকে প্রভাবিত করবে না। খালেদা জিয়া নির্বাচনে কোনো ফ্যাক্টর না বলেন মন্তব্য করেন ড. কামাল।

কূটনীতিকদের ওই বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খানসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

বিশ্লেষকরা বলছেন, এতদিন বিএনপি বলে আসছিল বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া তারা কোনো নির্বাচনে যাবে না। বেগম জিয়াকে ছাড়া তারা কোনো নির্বাচন করবে না। কিন্তু জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর থেকে রাজনৈতিক মহলে কৌতুহল ছিল বিএনপি কী এবার তাদের অবস্থান থেকে সরে আসবে? বেগম জিয়া আগামী নির্বাচনে কোনো ফ্যাক্টর না- ঐক্যফ্রন্টের এমন ঘোষণার পর বিশ্লেষকদের প্রশ্ন তবে কী ড. কামালের সঙ্গে বিএনপির জোট গঠনের পর বেগম জিয়াও মাইনাস হলেন? -বাংলা ইনসাইডার

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া