১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মনোবিদের ক্লাসে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক : ক্রিকেটে খেলোয়াড়দের মানসিক শক্তি দৃঢ় হওয়া জরুরি। গুরুত্বপূর্ণ ম্যাচে বা গুরুত্বপূর্ণ মুহূর্তে মনোবল ধরে রাখাটা জরুরি। সম্প্রতি সময়ে ক্রিকেটে ভালো করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বেশ কয়েকটি টুর্নামেন্টেও ফাইনালও খেলেছে। কিন্তু একটিতেও শিরোপা জিততে পারেনি।

গ্রুপ পর্বের ম্যাচে ভালো করলেও ফাইনালে দল কেন ভালো খেলতে পারছে না তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। অনেকেই বলছেন ফাইনাল ম্যাচে দল মানসিকভাবে চাপে থাকে। এই মুহূর্তে সঠিকভাবে মনোবল ধরে রাখতে পারেন না খেলোয়াড়রা।

সামনে জিম্বাবুয়ে সিরিজ। যদিও এটি বহুজাতিক কোনো টুর্নামেন্ট নয়। তারপরও প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। অনেক সময় দেখা যায় শেষ মুহূর্তে ম্যাচে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি তৈরি। অনেক ম্যাচে দেখা গেছে বাংলাদেশ এক রানে বা দুই রানেও হেরে গেছে।

সবকিছু বিবেচনা করে খেলোয়াড়দের মানসিক শক্তি চাঙা করতে জিম্বাবুয়ের সিরিজের আগে অল্প কয়েকদিনের জন্য একজন মনোবিদ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল তিনি ঢাকায় এসেছেন। বৃহস্পতিবার খেলোয়াড়দের ক্লাস নেন এই মনোবিদ।

ক্রিকেটারদের জন্য নিয়োগ পাওয়া মনোবিদ হলেন একজন বাঙালি। নাম আলি আজাদ। মূলত ভাষা বোঝাপড়ার সুবিধার জন্যই বাঙালি মনোবিদ রাখা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া