১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বদল হচ্ছে প্রথম আলোর সম্পাদক!

ডেস্ক রিপাের্ট : প্রথম আলোর অন্যতম মালিক ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান এবং সিইও লতিফুর রহমানকে গতকাল তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই তলবের পরপরই গণমাধ্যমে গুঞ্জন ছড়িয়ে পড়েছে, প্রথম আলোর সম্পাদক পরিবর্তনের উদ্যোগ নেয়া হতে পারে। একাধিক দায়িত্বশীল সূত্র জানাচ্ছে,

লতিফুর রহমানের পারিবারিক ব্যবসার একটি অংশ এই প্রথম আলো। কিন্তু প্রথম আলোর প্রকাশক এবং সম্পাদক দুটোই মতিউর রহমান। মিডিয়া স্টার লিমিটেডের একজন ব্যবস্থাপনা পরিচালকও মাহফুজুর রহমান। কিন্তু সিংহভাগ মালিকানাই হচ্ছে লতিফুর রহমানের পরিবারের। লতিফুর রহমানের পরিবার মনে করছে, সরকারের সঙ্গে ট্রান্সকম গ্রুপের যে ক্রমশ সম্পর্কের অবনতি ঘটছে, এর অন্যতম কারণ মতিউর রহমান ও তাঁর সম্পাদকীয় নীতি। নীতিগত অবস্থানের কারণে প্রথম আলো এবং ডেইলি স্টারের সম্পাদকীয় নীতিতে হস্তক্ষেপ করে না ট্রান্সকম গ্রুপ। কিন্তু এই দুটো পত্রিকা ক্রমশ সরকার বিরোধী প্রচারণার মূল মুখপাত্রে পরিনত হয়েছে বলে লতিফুর রহমানেরও ধারনা।

এরই প্রেক্ষিতে মতিউর রহমান ও সরকারের সঙ্গে ট্রান্সকম গ্রুপের সম্পর্কের অবনতি হচ্ছে। ট্রান্সকম গ্রুপের পারিবারিক বৈঠকে নতুন সম্পাদকের বিষয়ে আলোচনা শুরু হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। সম্পাদক হিসেবে আনিসুল হকের কথা জোর আলোচনা হচ্ছে। তবে এ ব্যাপারে কোন সুনির্দিষ্ট তথ্য কেউ দিতে রাজি হননি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া