২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ইন্টারপোলপ্রধানকে আটকের কথা স্বীকার করেছে চীন

আন্তর্জাতিক ডেস্ক : নিখোঁজ আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলপ্রধান মেং হংউইয়ের সন্ধান মিলেছে। অবশেষে তাকে আটকের কথা স্বীকার করেছে চীন।

বেইজিং বলছে, তাদের দুর্নীতিবিরোধী সংস্থা ইন্টারপোলের প্রধানের বিরুদ্ধে তদন্ত করছে। খবর বিবিসির।

গত ২৫ সেপ্টেম্বর চীনে যাওয়ার পর থেকে নিখোঁজ থাকা এই ইন্টারপোল কর্মকর্তার বিরুদ্ধে কোন আইন ভঙ্গের অভিযোগ আনা হয়েছে তা জানানো হয়নি।

ইন্টারপোল জানিয়েছে, রোববার তাৎক্ষণিকভাবে প্রেসিডেন্টের পদত্যাগপত্র পেয়েছে তারা। চীনা কর্তৃপক্ষের স্বীকারোক্তির কিছুক্ষণের মধ্যেই তার নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মেংয়ের স্ত্রী।

ইন্টারপোলের সদর দফতর ফ্রান্সের লিয়ন শহর থেকে চীনে যাওয়ার পর থেকেই নিখোঁজ ছিলেন মেং। তার স্ত্রী জানান, চীনে যাওয়ার পর থেকে স্বামীর সঙ্গে আর যোগাযোগ করতে পারেননি তিনি।

চীনে সরকারি কর্মচারীদের দুর্নীতির মামলা পরিচালনাকারী দেশটির জাতীয় রক্ষণাবেক্ষণ কমিশন তাদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে জানিয়েছে, মেং হংউই তাদের তদন্তের আওতায় রয়েছেন।

গত কয়েক মাসে চীনে বেশ কয়েকজন শীর্ষ সরকারি কর্মকর্তা, ধনকুবের ব্যবসায়ী এবং সেলিব্রেটি নিখোঁজ হয়েছিলেন।

গত জুলাই মাসে নিখোঁজ হওয়া অভিনেতা ফ্যান বিংবিং এ সপ্তাহে প্রকাশ্য বিবৃতি দিয়ে ক্ষমা চেয়ে কর ফাঁকিসহ কয়েকটি অভিযোগে প্রায় ১২ কোটি ৯০ লাখ মার্কিন ডলার জরিমানা দিয়েছেন। এর ধারাবাহিকতায় সর্বশেষ নিখোঁজ হয়েছিলেন ইন্টারপোলপ্রধান মেং।

ইন্টারপোলের টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, তারা তাৎক্ষণিকভাবে মেং হংউইয়ের পদত্যাগপত্র পেয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া