১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মিশা সওদাগর আজীবন সদস্যপদ পেলেন

বিনোদন ডেস্ক : বাংলাদেশ শিল্পী ঐক্যজোট থেকে আজীবন সদস্যপদ পেয়েছেন চলচ্চিত্রের শক্তিমান খল অভিনেতা মিশা সওদাগর।

সম্প্রতি এফডিসিতে ‘অন্ধকার জগত’ ছবির অডিও প্রকাশনা অনুষ্ঠানে মিশা সওদাগরের উপস্থিতিতে তাকে আজীবন সদস্যপদ প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন শিল্পী ঐক্য জোটের সভাপতি ডিএ তায়েব, সাধারণ সম্পাদক জিএম সৈকত, চলচ্চিত্র পরিবারের আহবায়ক ও প্রবীণ অভিনেতা ফারুক, বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান প্রমুখ।

শিল্পী ঐক্য জোট থেকে আজীবন সদস্যপদ গ্রহণের পর নয় শতাধিক চলচ্চিত্রের অভিনেতা মিশা সওদাগর বলেন, আমি চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব পালন করছি। আরেক সংগঠন শিল্পী ঐক্য জোট থেকে আজীবন সদস্যপদ পেলাম। এ জন্য আমি কৃতজ্ঞ।

তিনি বলেন, শিল্পী ঐক্যজোট শিল্পীদের নিয়ে কাজ করে। শিল্পীদের কল্যাণে পাশে দাঁড়ায়। আমি চেষ্টা করবো সংগঠনটির সকল ইতিবাচক কর্মকান্ডের সঙ্গে নিজে সম্পৃক্ত থাকতে। আমার শিল্পী সমিতিও শিল্পী ঐক্য জোটের সঙ্গে আছে।

মিশা সওদাগর ছাড়াও এই সংগঠনের আজীবন সদস্যপদ পেয়েছেন চলচ্চিত্র নির্মাতা ছটকু আহমেদ। এছাড়া আগেই আজীবন সদস্যপদ প্রাপ্তরা হলেন সোহেল রানা, আনোয়ারা, খালেদা আক্তার কল্পনা, সুজাতা, মায়া ঘোষ প্রমুখ।

সংগঠনটির সাধারণ সম্পাদক জিএম সৈকত বলেন, সারাদেশে শিল্পী ঐক্য জোটের তিন হাজার সদস্য আছেন। এছাড়া শিল্পী ঐক্যজোটের কেন্দ্রীয় কমিটির সদস্য সংখ্যা ৩১ জন। আমরা শিল্পীদের নিয়ে সবসময় কাজ করি। এছাড়া দেশের ৪৩ জেলা ও ৫২ উপজেলায় শিল্পী ঐক্যজোটের কর্মীরা কাজ করছেন।

——————–
ফিলিস্তিনিদের ৮ দিনের মধ্যে গ্রাম ছাড়ার নির্দেশ!

ফিলিস্তিনিদের আট দিনের মধ্যে ‘খান আল-আহমার’ নামে একটি গ্রাম ছাড়ার নির্দেশ দিয়েছে ইসরাইল। ইসরাইল দখলীকৃত দেশটির পশ্চিম তীরে ওই গ্রামটি ৮ দিন পর ভূমিসাৎ করে দেওয়া হবে বলে সতর্ক করে দিয়েছে ইসরাইল।কয়েক সপ্তাহ আগে গ্রামটি ভূমিসাৎ করে দেওয়ার বিপক্ষে করা এক আপিল ইসরাইলের সুপ্রিম কোর্ট বাতিল করে দেওয়ার পর রবিবার গ্রামটি ছাড়ার এই নির্দেশ দেয় ইসরাইল।

গ্রামটি ভেঙে ওই গ্রামবাসীদের অন্যত্র পাঠাতে চাচ্ছে ইসরাইল। ফিলিস্তিনি কর্তৃপক্ষ ও আন্তর্জাতিক সম্প্রদায় এই পদক্ষেপের তীব্র সমালোচনা করেছে। তাছাড়া, ওই গ্রামটি ধ্বংস না করার জন্য জার্মানি, ব্রিটেন, ইটালি ও স্পেন ইসরাইলকে আহবান জানিয়ে আসছে। এদিকে, ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, সুপ্রিম কোর্টের রায় মেনে ১ অক্টোবরের মধ্যে ‘খান আল-আহমারের’ বাসিন্দাদের সকল স্থাপনা ধ্বংস করে দিতে বলা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া