১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

এশিয়া কাপের ফাইনালে ভারত

নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানের ছুড়ে দেওয়া ২৩৭ রান টপকাতে খুব একটা বেগ পেতে হয়নি ভারতকে। তাদের একেবারেই পাত্তা না দিয়ে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথম দল হিসাবে এশিয়া কাপের ফাইনালে উঠলো ভারত। রোহিত শর্মা (১১১*) আর শেখর ধাওয়ানের (১১৪) অনবদ্য শতকের কল্যাণে ভারত এই বিশাল জয় পায়। ধাওয়ান রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়লে রাইডু নেমে ১২ রানে অপরাজিত থাকেন।

আজ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। আগে ব্যাট করাতে নামা পাকিস্তানের হয়ে বড় ইনিংস খেলতে পারেননি টপঅর্ডারের কেউ। এ সময় ইমাম-উল-হক ১০, ফখর জামান ৩১ ও বাবর আজম ৯ রান করে সাজঘরে ফেরেন। তবে তাদের ফেরার পর দলীয় অধিনায়ক সরফরাজ আহমেদকে সঙ্গে নিয়ে পাকিস্তানকে লড়াইয়ের পুঁজি এনে দেনে শোয়েব মালিক।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ জয়ে অপরাজিত ৫১ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস খেলেছিলেন মালিক। আজ সরফরাজকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেট জুটিতে দলকে ১০৭ রান এনে দিয়েছেন তিনি। পাকিস্তানের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৭৮ রানের ইনিংসটি এসেছে অভিজ্ঞ এ তারকার কাছ থেকেই। ৯০ বলে ৪ চার ২ ছক্কায় এ ইনিংসে খেলে দলের বিপর্যয় সামাল দেন তিনি।

মালিকের পর পাকিস্তানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন সরফরাজ আহমেদ। এছাড়া ৩০ রান করেন আসিফ আলী। শেষ দিকে দলের হয়ে আর কেউ আক্রমণাত্মক কোনা ইনিংস খেলতে না পারায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৭ রানে থামে পাকিস্তানের ইনিংস।
ভারতের হয়ে বল হাতে যুভেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ ও কুলদ্বীপ যাদব দুটি করে উইকেট নেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া