১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

adv

খালেদা জিয়া কারাগার থেকে খবর পাঠিয়েছেন জাতীয় ঐক্য গড়তে : ফখরুল

ডেস্ক রিপাের্ট : জাতীয় ঐক্য প্রক্রিয়া এক ধাপ এগিয়ে গেছে এমন দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাগার থেকে খালেদা জিয়া আমাদেরকে খবর পাঠিয়েছেন যে কোনও মূল্যে জাতীয় ঐক্য করে এই দুঃশাসনকে সরাতে হবে। এই সরকারকে হঠাতে হবে। আসুন, আন্দোলন গড়ে তুলি।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের আহ্বানে আয়োজিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে তার দলের হাজার হাজার প্রাণ গিয়েছে। ৫ শ’র মতো নেতাকর্মী গুম হয়ে গেছে। নেতাকর্মীদের নামে ইতোপূর্বে ৭৮ হাজার মামলা দেওয়া হয়েছে। গড়ে ১৮ দিনে ৩৬৭৬ টি মামলা দেওয়া হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের ঘরে ঘরে পুলিশ অভিযান চালাচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আগামী নির্বাচনে যেন জনগণ অংশগ্রহণ করতে না পারে সে জন্য মহড়া দেওয়া হচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, আজকে যদি এই সরকারকে আমরা সরিয়ে দিতে না পারি এবং জনগণের ঐক্যের সরকার প্রতিষ্ঠা করতে না পারি তাহলে দেশের স্বাধীনতাও থাকবে না। এজন্য কারাগার থেকে খালেদা জিয়া খবর দিয়েছেন যেকোনও মূল্যে জাতীয় ঐক্য গড়তে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে যেসব দাবি এসেছে প্রায় সবার দাবি দাওয়া একই। আমাদের প্রধান শর্ত হচ্ছে এই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে এবং নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে সুষ্ঠু নির্বাচন করতে। এ কারণে ইসি পুনর্গঠন করতে হবে। এসময় তিনি ইভিএমের সমালোচনা করে বলেন, এদেশের মানুষ ইভিএমের সঙ্গে পরিচিত নয়, তাই আগামী নির্বাচনে ইভিএম চলবে না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া