adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কেন এ আকস্মিক মুক্তি?

আন্তর্জাতিক ডেস্ক : দুর্নীতির দায়ে অভিযুক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের এ আকস্মিক কারামুক্তিতে কারণ খুঁজছেন অনেকে। তবে পর্যবেক্ষকরা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের রিয়াদ সফরকে এর কারণ হিসেবে মনে করছেন।

মঙ্গলবার ইমরান খান অনেকটা লোকচক্ষুর আঁড়ালেই সৌদি আরব সফরে যান। তার পরই বুধবার সকালে পাকিস্তানের আদালত নওয়াজ শরিফের মুক্তির প্রক্রিয়া সহজ করে রায় দেন।

বুধবার বিকালে মুক্তি পান সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়ম নওয়াজ এবং জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মুহাম্মাদ সফদার।

জানা গেছে, মঙ্গলবার মদিনা-মুনাওয়ারা সফর করেন এবং বুধবার সকালে জেদ্দায় সৌদি বাদশাহ সালমান ও যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেন প্রধানমন্ত্রী ইমরান খান।

সৌদি গণমাধ্যমে এসব বৈঠকের খবর প্রচারিত হলেও আলোচনার বিষয়বস্তু প্রকাশ করা হয়নি। তবে বলা হয়েছে, দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের উপায় এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যু নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

বুধবার সকালে ইমরান খান যখন সৌদি রাজার সঙ্গে সাক্ষাৎ করেন, তখন পাকিস্তানের সর্বোচ্চ আদালত নওয়াজ শরিফের আটকাদেশ স্থগিত করে জামিনে তার মুক্তির রায় দেন।

এর আগে ১৯৯৯ সালে জেনারেল পারভেজ মোশাররফ পাকিস্তানে সামরিক অভ্যুত্থান করলে সৌদি আরবের হস্তক্ষেপে কারাগারে নিক্ষিপ্ত হওয়ার পরিবর্তে রিয়াদে আশ্রয় পেয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সূত্র: পার্সটুডে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া