adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডিএসইতে লেনদেন বেড়েছে

ডেস্ক রিপাের্ট : অব্যাহত বিক্রয় চাপে টানা ৪ কার্যদিবসে ধারাবাহিকভাবে নিম্নমুখী ছিল দেশের প্রধান পুঁজিবাজার। অবশেষে মঙ্গলবার বিক্রয় চাপ কাটিয়ে ইতিবাচক অবস্থানে ফিরেছে সূচক। এসময় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক লেনদেনও বেড়েছে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক বেড়েছে ৩৯.১৬ পয়েন্ট। এসময় সিএসইতে ২৭ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টি, দর বেড়েছে ১২৮টির ও দর অপরিবর্তিত ছিল ৪১টি প্রতিষ্ঠানের। দিনশেষে ডিএসইতে ১৭ কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৭১২টি শেয়ার লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৭৩১ কোটি ৬৮ লাখ টাকা। এর আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৯৬ কোটি ৯৫ লাখ টাকা।

লেনদেন শেষে ডিএসই’র সার্বিক মূল্য সূচক বেড়েছে ২৮.৭৯ পয়েন্ট। এসময় ডিএসইএক্স সূচক ৫৪৭২.৬০ পয়েন্টে স্থিতি পেয়েছে। অপরদিকে, ডিএসইএস ও ডিএস-৩০ সূচক যথাক্রমে ১.৭০ পয়েন্ট ও ২.৬৭ পয়েন্ট বেড়েছে।

দিনশেষে ডিএসইতে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে খুলনা পাওয়ার। দিনশেষে কোম্পানিটির ৭৮ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। টার্নওভার তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল একটিভ ফাইন কেমিক্যাল, কোম্পানিটির ৬২ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৩ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেনের মধ্যে দিয়ে টার্নওভার তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ইফাদ অটোস।

টার্নওভার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- শাশা ডেনিমস, বিবিএস ক্যাবলস, ন্যাশনাল হাউজিং, সায়হাম টেক্সটাইল, সিঙ্গার বাংলাদেশ, প্যারামাউন্ট টেক্সটাইল ও নাহি অ্যালমুনিয়াম।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, দর বেড়েছে ১১০টির ও দর অপরিবর্তিত ছিল ২০টি প্রতিষ্ঠানের। এসময় সিএসইতে ২৭ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে সিএসই’র সাধারণ মূল্য সূচক আগের কার্যদিবসের তুলনায় ৩৯.১৬ পয়েন্ট বেড়ে ১০ হাজার ১৯৭ পয়েন্টে স্থিতি পেয়েছে। এসময় সিএসইতে টার্নওভার তালিকার শীর্ষে উঠে এসেছে বিবিএস ক্যাবলস। কোম্পানিটির ১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া