২২শে জুলাই, ২০১৯ ইং | ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সেই ভারতকে হারিয়ে দ্বিতীয়বার সাফ চ্যাম্পিয়ন মালদ্বীপ

নিজস্ব প্রতিবেদক : সাতবারের সাফ চ্যাম্পিয়ন ভারত এবার আর পেরে উঠলো না। মালদ্বীপের কাছে তাদের হার মানতেই হলো। ২০০৮ সালের ফাইনালে ভারতের বিরুদ্ধে যে জয়ের গল্প লিখেছিলো মালদ্বীপ, নয় বছর পর সেই ভারতের বিরুদ্ধেই আবার রুখে দাঁড়ালো মালদ্বীপ। জয় করে নিলো দ্বিতীয়বারের মতো সাফ শিরোপা।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ ফুটবলের ফাইনালে নিরঙ্কুশ প্রাধান্য বিস্তার করে ২-১ ভারতকে হারিয়ে সাফ ফুটবলের মুকুট জয় করে মালদ্বীপ। খেলার উভয়ার্ধে একটি করে গোল করে বিজয়ী দল। মালদ্বীপের পক্ষে খেলার ১৯ মিনিটে ইব্রাহীম এবং ৬৬ মিনিটে আলি ফাসের গোল করেন। ভারতের পক্ষে একমাত্র গোল করে ব্যবধান কমান সুমিত ফাসি।

শক্তির বিচারে মালদ্বীপের চেয়ে যোজন যোজন এগিয়ে ভারত। টুর্নামেন্টের ১১ আসরে ৭ বারই জিতেছে ভারত, তিনবার হয়েছে রানার্স আপ। অন্যদিকে মালদ্বীপ ৪ বার উঠেছে টুর্নামেন্টের ফাইনালে। শিরোপা জিতেছে একবার। সব মিলিয়ে এবারের ফাইনালে ফেভারিট ছিলো ভারতই। মালদ্বীপের জন্য অনুপ্রেরণা অবশ্য প্রতিপক্ষ ভারত। কারণ দেশটি তাদের একমাত্র শিরোপা জিতেছিল ভারতকে হারিয়েই ২০০৮ সালে। এবারের আসরে মালদ্বীপ ও ভারত ছিল একই গ্রুপে। গ্রুপ পর্বের ম্যাচটি ২-০ গোলে জিতেছিল ভারত। ‘বি’ গ্রুপ থেকে ভারত গ্রুপ সেরা হয়ে সেমি ফাইনালে উঠে। অন্যদিকে কোনো ম্যাচ না জিতেই টস ভাগ্য শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে জায়গা করে নেয় মালদ্বীপ। কারণ শ্রীলঙ্কা ও মালদ্বীপের পয়েন্ট ছিল সমান। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিকরণ করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আহমেদ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া