২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বাংলাদেশের সব ভালো কাজে পাশে থাকবে ভারত : ভারতীয় হাই-কমিশনার

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশের সব ভালো কাজে পাশে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ একথা উল্লেখ করে তিনি বলেন, ‘এদেশের সব ভালো কাজে আমরা সহযোগিতা করবো। সুসময় ও দুঃসময়, সবসময় আমরা পাশে থাকবো।’

শুক্রবার সিলেটে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) মন্দিরের ২৫০ কক্ষ বিশিষ্ট (৫ তলা ভবন) ছাত্রাবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শ্রিংলা এসব কথা বলেন।

ভারতীয় হাই-কমিশনার বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দিন দিন আরও গভীর হচ্ছে। বঙ্গবন্ধু ও ইন্দিরা গান্ধী অতীতে দুই দেশের সম্পর্কের যে বীজ বপন করেছিলেন বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তা এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ‘আমি আজ এই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর কথা ধরে বলতে চাই- আগে আমরা একে অপরের পাশাপাশি ছিলাম এখন আমরা এক অপরের আরো কাছাকাছি এসেছি।’

ভারতীয় হাইকমিশনার বলেন, এ বছর সিলেটে ভারতের নতুন সহকারী হাইকমিশন অফিস চালু হয়েছে। আগামী দুই তিন দিনের মধ্যে সহকারী হাইকমিশনার যোগদান করবেন। এর ফলে এ অঞ্চলের মানুষের ভিসা পাওয়া সহজ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) বাংলাদেশের সহ-সভাপতি শ্রীমদ ভক্তিপ্রিয়ম গধাঘর গোস্বামী মহারাজ, ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীপদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ।

শুদ্ধসত্য গোবিন্দ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী ও শ্রীধাম মায়াপুরের শিক্ষক শ্রীপাদ আনন্দবর্ধন দাস ব্রহ্মচারী বক্তব্য দেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া