১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

৮১ টাকায় রানার অটোমোবাইলসের বিডিং শুরু

ডেস্ক রিপাের্ট : ৮১ টাকায় দর প্রস্তাবেরর মধ্যে দিয়ে রানার অটোমোবাইলসের বিডিং শুরু হয়েছে। সোমবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৫টায় শুরু হওয়া বিডিংয়ে ১জন বিডার এই দর প্রস্তাব শুরু করেছেন। কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণের লক্ষ্যে আগামী ৭২ ঘন্টা বা ১৩ সেপ্টেম্বরের বিকাল ৫টা পর্যন্ত বিডিং চলবে।

এর আগে ১০ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিং অনুমোদন দেয়।

জানা যায়, বিডিংয়ে ১জন বিডার প্রতিটি ৮১ টাকা করে ১ লাখ ৫৪ হাজার ৩০০টি শেয়ার কেনার জন্য দর প্রস্তাব করেছেন। যার মোট দর ১ কোটি ২৪ লাখ ৯৮ হাজার ৩০০ টাকা।

এরআগে গত ১০ জুলাই কোম্পানিটিকে বুক বিল্ডিং প্রক্রিয়ায় পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা।

সূত্র জানায়, রানার অটোমোবাইলস লিমিটেড পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এরমধ্যে বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৬২ কোটি ৫০ লাখ টাকা। এই বরাদ্দকৃত টাকার উপরে বিডিংয়ের মাধ্যমে নির্ধারিত হবে কাট-অফ প্রাইস।

আইপিও’র মাধ্যমে সংগ্রহ করা টাকায় কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৩১ পয়সা।

আলোচ্য বছরে কোম্পানির সম্পদ পুনর্মূল্যায়ন পরবর্তী শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৫৫ টাকা ৭০ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ৪১ টাকা ৯৪ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর রেজিস্ট্রার টু দি ইস্যু হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া