১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মেলবোর্ন আওয়ামী লীগের কর্মী সম্মেলন ও কাউন্সিল ২০১৮ অনুষ্ঠিত

মেলবোর্ন, অস্ট্রেলিয়া থেকে মোল্লা হকঃ  গত শনিবার (৪ঠা আগস্ট, ২০১৮) অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে বাংলাদেশ আওয়ামী লীগ, মেলবোর্ন, ভিক্টোরিয়া, অস্ট্রেলিয়া শাখার সকল নেতৃবৃন্দ ও কর্মীদের উপস্থিতিতে কর্মী সম্মেলন ও কাউন্সিল ২০১৮ অনুষ্ঠিত হয়।  মেলবোর্ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি  ড. আলম মাহবুবের সভাপতিত্বে  অনুষ্ঠান সঞ্চালনা করেন দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোল্লা মোঃ রাশিদুল হক।  অনুষ্ঠানের শুরুতে মোল্লা মোঃ রাশিদুল হক শোকের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবার, স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদ সহ বাংলাদেশের জন্যে প্রান দানকারী সবার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।  এরপর তিনি ২০১৩ সাল থেকে ২০১৮ পর্যন্ত মেলবোর্ন আওয়ামী লীগের দলীয় ও সামাজিক কর্মকাণ্ড সবার সামনে তুলে ধরেন। তিনি আরও জানান যে, গত এপ্রিল মাসে  অষ্ট্রেলিয়া সফরেরে সময় অষ্ট্রেলিয়ার অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে দেখা করে তারা দলীয় বিভিন্ন কর্মকাণ্ড তাঁর সামনে তুলে ধরেন। অনুষ্ঠানের শুরুতে গত কয়েক বছরের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের এক সংক্ষিপ্ত বিবরনসহ এক পুস্তিকা অনুষ্ঠানে আগত সবার মাঝে বিতরন করা হয়।

এরপর মেলবোর্ন আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব আজহারুল ইসলাম সোহাগের প্রস্তাবনায় ড. আলম মাহবুবকে পূণরায় সভাপতি ও সহ-সভাপতি জনাব শহিদুল ইসলাম সরকারের প্রস্তাবনায় মোল্লা মোঃ রাশিদুল হক কে সাধারন সম্পাদক নির্বাচন করে আগামী ৩ বছরের জন্যে মেলবোর্ন আওয়ামী লীগের নতুন কমিটি গঠিত হয়। সভাপতির বক্তব্যে ড. আলম মাহবুব অনুষ্ঠানে আসার জন্যে ও নতুন কমিটি গঠনে সাহায্য করার জন্যে সবাইকে ধন্যবাদ জানান। তিনি মেলবোর্নের সকল আওয়ামী লীগ কর্মীদের নিয়ে এক প্লাটফর্মে কাজ করার অভিপ্রায় ব্যাক্ত করেন। তিনি ভেদাভেদ ভুলে সবাইকে নিয়ে আওয়ামী লীগকে আরও সক্রিয় করার আহবান জানান। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারো বিজয়ী করার লক্ষ্যে কাজ করার আহবান জানান। পূর্ণাঙ্গ কমিটি আগামি দুই মাসের মধ্যে ঘোষণা করা হবে বলে জানান।

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জনাব এস এ রহমান অরুপ তার বক্তব্যে বলেন, এটাই বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় কমিটির অনুমোদিত একমাত্র মেলবোর্ন আওয়ামী লীগ শাখা। এখানে বিভ্রান্তির কোন সুযোগ নেই।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মেলবোর্ন আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব আজহারুল ইসলাম সোহাগ,  মেলবোর্ন আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব শহিদুল ইসলাম সরকার,   বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও জ্বালানী বিশেষজ্ঞ জনাব খন্দকার সুফি সালেক। এছাড়া টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক জনাম মোহাম্মদ আলী সিকদার, ও ক্যানবেরা আওয়ামী লীগের সভাপতি ব্যারিস্টার শামীম আলম। অনুষ্ঠানশেষে টেলিফোনে নতুন কমিটির সদস্যদের শুভেচ্ছা জানান সিডনী আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-আন্তর্জাতিক সম্পাদক জবাব গাউসুল শাহজাদা আলম, সিডনী আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব ফয়সাল আজাদ, ক্যানবেরা আওয়ামী লীগের সধারন সম্পাদক জনাব রিপন খন্দকার সহ আরও অনেকে।

অনুষ্ঠানে আগত সবাই আগামী ১৮ই আগস্ট শোক দিবসের অনুষ্ঠানসহ ভবিষ্যতে আরও অনেক সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া