২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

লর্ডসে এমসিসির প্রশংসা কুড়লেন অর্জুন টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট মক্কায় (লর্ডস) ভারতীয়দের ব্যাটিং একরাশ লজ্জা এনে দিয়েছে দেশবাসীকে। কিন্তু লর্ডসে এমসিসি-র প্রশংসা কুড়লেন ১৮ বছরের শচীন পুত্র। বৃষ্টিবিঘিœত লর্ডসে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট শুরু আগে গ্রাউন্ড স্টাফদের সাহায্যের হাত বাড়িয়ে দেন অর্জুন টেন্ডুলকার।

কিংবদন্তি শচীন টেন্ডুলকারের পুত্র অর্জুন সম্প্রতি ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছেন। গত মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইয়ুথ টেস্ট সিরিজে দু’টি চারদিনের ম্যাচেও খেলেছেন। তার পর লর্ডসে ভারতীয়দের নেটে বোলিং করে মিডিয়ার নজর করেছেন ১৮ বছরের বাঁ-হাতি পেসার। কিন্তু শুক্রবার ক্রিকেট মক্কায় অন্য কারণে মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করলেন। বৃষ্টিবিঘিœত লর্ডসে বিরাট-রুটদের লড়াই শুরুর আগে গ্রাউন্ড স্টাফদের সাহায্য করতে এগিয়ে যান।

সম্প্রতি লন্ডন এমসিসি-র ইয়ং ক্রিকেটারদের সঙ্গে ট্রেনিং করছেন অর্জুন। তার ফাঁকে লর্ডসের মাঠ কর্মীদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে এমসিসি-র প্রশংসা আদায় করে নেন জুনিয়র টেন্ডুলকার। লর্ডসের মাঠে অর্জুনের ছবি পোস্ট করে টুইটারে লর্ডস ক্রিকেট মাঠের ম্যানেজমেন্টের পক্ষে লেখা হয়েছে, শুধু এমসিসি ইয়ং ক্রিকেটারদের সঙ্গে ট্রেনিং নয়, গ্রাউন্ড স্টাফদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অর্জুন।

দিনের চারেক আগে লর্ডসে টিম ইন্ডিয়ার নেট প্র্যাকটিসে বোলিং করতে দেখা গিয়েছিল সচিন পুত্রকে। এজবাস্টনে বাঁ-হাতি ইংরেজ পেসার স্যাম কুরানের বোলিংরে মোকাবিলা করতে ব্যর্থ হয়েছিল ভারতীয় ব্যাটসম্যানরা। ব্যক্তিক্রম ছিলেন শুধু ক্যাপ্টেন কোহলি। ভারতের প্রথম ইনিংসে ৭৪ রান দিয়ে চাচ উইকেট তুলে নিয়েছিলেন কুরান। লর্ডসে দ্বিতীয় টেস্টে এই বাঁ-হাতি পেসারের মোকাবিলা করার জন্য নেটে অর্জুনের বাঁ-হাতি পেস বোলিং খেলেন বিরাটরা। নেটে মুরলী বিজয় ও বিরাট কোহলিকে বোলিং করেন অর্জুন।
বৃষ্টিতে লর্ডস টেস্টের প্রথম দিন মাটে বল গড়ায়নি। কিন্তু দ্বিতীয় দিন খেলা শুরু হলে মুখ থুবরে পরে ভারতীয় ব্যাটিং। এবার অবশ্য কুরানের বাঁ-হাতি সুইং নয়, জেমস অ্যান্ডরসনের বিষাক্ত সুইংয়ে কুপোকাত হয় ভারতীয় ব্যাটিং। মাত্র ১০৭ রানে গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস। মাত্র ১৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২০ রান খরচ করে পাঁচটি উইকেট তুলে নেন অ্যান্ডারসন। ভারতীয় ইনিংসের সর্বোচ্চ ২৯ রান আসে অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ব্যাট থেকে। না-হলে একশোর গণ্টি টপকাতে পারত না ভারত। ২৩ রান করে ক্রিস ওয়াকসের শিকার হন ক্যাপ্টেন কোহলি। ভারতের ছ’ ব্যাটসম্যান দু’ অংকের রানে পৌঁছতে পারেনি। -কলকাতা২৪

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া