১১ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্পের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসির। গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতার বিষয়ে ট্রাম্পের দ্বিমুখী কথায় বিশ্ব যখন বিভ্রান্তিতে, ঠিক তখনই পরিস্থিতি আরও ঘোলাটে করে পুতিনকে আমন্ত্রণ জানালেন ট্রাম্প।

এক টুইটে সারাহ স্যান্ডার্স জানিয়েছেন, এই সফরের বিষয়ে আলোচনা চলছে।

গত সোমবার ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে বৈঠকে বসেন পুতিন ও ট্রাম্প। বৈঠকে গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতার বিষয়ে জানতে চাইলে ট্রাম্প পুতিনকে জানান ওই নির্বাচনে রাশিয়ার কোনও সংশ্লিষ্টতা ছিল না।

এরপর পুতিন ট্রাম্পের কাছে প্রস্তাব রেখে বলেন, যুক্তরাষ্ট্রের জনগণকে রাশিয়া প্রশ্ন করতে চায়। কিন্তু পুতিনের এ প্রস্তাব ট্রাম্প প্রত্যাখ্যান করেন।

হেলসিঙ্কিতে দুই প্রেসিডেন্টের বৈঠকের আলোচনার খুব কম বিষয়বস্তু সামনে এসেছে। সেখানে কী কী বিষয়ে আলোচনা হয়েছে তার বেশিরভাগই এখনও জানা সম্ভব হয়নি।

তবে বৈঠকে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতা নেই বলে স্বীকার করেন ট্রাম্প। কিন্তু বৈঠক থেকে দেশে ফিরেই তিনি এফবিআই এর রিপোর্টের পক্ষে মত দিয়ে ওই নির্বাচনে রুশ সংশ্লিষ্টতা থাকতে পারে বলে মত দেন ট্রাম্প।

পরপর দুই দিনে ট্রাম্পের এমন দ্বিমুখী কথায় বিভ্রান্ত হয়েছে হোয়াইট হাউসসহ গোটা বিশ্ব। ট্রাম্পের ‘পল্টিবাজি’তে বিশ্ব নেতারা যখন বিভ্রান্তিতে ঠিক সে সময় তিনি আবার পুতিনকে আমন্ত্রণ জানালেন মার্কিন প্রেসিডেন্ট।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া