১৪ই আগস্ট, ২০১৮ ইং | ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

ডেস্ক রিপাের্ট : দিনের শুরু থেকে লেনদেনের মিশ্র প্রবণতায় দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক লেনদেন কমেছে। কিন্তু চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক লেনদেন বেড়েছে। দিনশেষে উভয় স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্য কমেছে।

মঙ্গলবার ডিএসই’র সার্বিক মূল্য সূচক কমেছে ১৪.৪৩ পয়েন্ট। এ সময় ডিএসইতে লেনদেন প্রায় ১০০ কোটি টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক কমেছে ৪২.০৭ পয়েন্ট। এ সময় সিএসইতে লেনদেন বেড়েছে প্রায় ৪ কোটি টাকা।

ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টি, দর কমেছে ১৭৩টির ও দর অপরিবর্তিত ছিল ৪৮টি প্রতিষ্ঠানের। দিনশেষে ডিএসইতে ১৫ কোটি ৭৮ লাখ ৬২ হাজার ৩৮৪টি শেয়ার লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৭৮৬ কোটি ৫ লাখ টাকা। এর আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৭৩ কোটি ৬৮ লাখ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় ডিএসইতে লেনদেন বেড়েছে ৯৭ কোটি টাকা।

লেনদেন শেষে ডিএসই’র সার্বিক মূল্য সূচক কমেছে ১৪.৪৩ পয়েন্ট। এ সময় ডিএসইএক্স সূচক ৫৩২৫.৪৮ পয়েন্টে স্থিতি পেয়েছে। অপরদিকে, ডিএসইএস ও ডিএস-৩০ সূচক আগের কার্যদিবসের তুলনায় যথাক্রমে ২.৩৪ পয়েন্ট ও ২.৮৬ পয়েন্ট বেড়েছে।

দিনশেষে ডিএসইতে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে কেডিএস এক্সেসরিজ। এছাড়াও কোম্পানিটির ২৪ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

টার্নওভার তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল মুন্নু সিরামিক, কোম্পানিটির ২১ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২০ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেনের মধ্যে দিয়ে টার্নওভার তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে বিবিএস ক্যাবলস।

টার্নওভার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- খুলনা পাওয়ার, স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, বসুন্ধরা পেপার মিলস, এসকে ট্রিমস, বিএসআরএম লিমিটেড ও আইটিসি।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, দর কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত ছিল ২১টি প্রতিষ্ঠানের। এ সময় সিএসইতে ৪৮ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে সিএসই’র সাধারণ মূল্য সূচক আগের কার্যদিবসের তুলনায় ৪২.০৭ পয়েন্ট কমে ৯ হাজার ৯০৫ পয়েন্টে স্থিতি পেয়েছে। এ সময় সিএসইতে টার্নওভার তালিকার শীর্ষে উঠে এসেছে ড্রাগন সুয়েটার। কোম্পানিটির ৭ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া