১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ক্রােয়েশিয়ার মডরিচ বিশ্বকাপের সেরা ফুটবলার – পেলেন গােল্ডেন বল

স্পাের্টস ডেস্ক : ক্রোয়েশিয়াকে বিশ্বকাপ ফাইনালে তোলার বড় অবদার লুকা মডরিচের। ফাইনালেও ক্রোয়েশিয়া শিরোপা স্বপ্ন দেখেছে মডরিচকে ঘিরে। কিন্তু দলকে বিশ্বসেরা হওয়ার কৃতিত্ব তিনি এনে দিতে পারলেন না। তবে রাশিয়া বিশ্বকাপে দারুণ পারফর্ম করে। দলের হয়ে গোল করে এবং গোল করিয়ে সেরা ফুটবলার হয়েছেন লুকা। জিতেছেন গোল্ডেন বল। এছাড়া বিশ্বকাপের দ্বিতীয় সেরা হয়েছেন বেলজিয়াম তারকা এডেন হ্যাজার্ড। তৃতীয় সেরা হিসেবে নাম ঘোষণা করা হয়েছে অ্যান্তোনিও গ্রিজম্যানের।

সেরা ফুটবলার হওয়ার লুকা মডরিচের হাতে গোল্ডেন বল তুলে দেন স্বাগতিক দেশ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবুও মডরিচের মনটা মলিন। দলের সাফল্য এনে দিতে না পারায় ব্যক্তিগত অর্জন যেন দুঃখের কাছে মিলিয়ে গেছে। মডরিচকে তাই স্বান্তনা দিলেন ক্রোয়েশিয়া প্রেসিডেন্ট গ্রাবার কিটোরোভিচ। জড়িয়ে ধরলেন মডরিচকে। চোখের কোনের পানি নামাতে না করে যেন বললেন, দেশের জন্য যা করেছে তাই অনেক।

এরপর মডরিচ মঞ্চে উঠে পোজ দিলেন। সেখানে তো আর গুমড়া মুখ করে থাকলে চলবে না। মডরিচ তাই হাঁসার চেষ্টা করলেন। কিন্তু তার সেই হাঁসি যেন মুখে খুব একটা ফুটলো না। চোখে দেখা গেল না মডরিচের সেই হাঁসির আভা। তবে বিশ্বকাপ হারের ক্ষত হয়তো মডরিচ ভুলবেন। হয়তো বা ভুলতে পারবেন। আর তখন ব্যক্তিগত অর্জনের কথা ভেবে গর্বিতই হবেন রিয়াল মাদ্রিদ তারকা। এরই মধ্যে যে বিশ্বকাপের গোল্ডেন বল জিতে ম্যারাডোনা, জিদান, ব্রাজিলের রোমারিও, রোনালদো এবং আর্জেন্টিনার মেসির পাশে বসেছে তার নাম।

মডরিচ রাশিয়া বিশ্বকাপে নাইজেরিয়া এবং আর্জেন্টিনার বিপক্ষে দারুণ দুটি গোল করেন। এছাড়া নকআউট পর্বে রাশিয়া এবং ইংল্যান্ডের বিপক্ষে গোল করতে না পারলেও মডরিচ দলের হয়ে ভালো খেলেছেন। অবদান রেখেছেন গোলে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া