২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় এবার নাটক

বিনােদন ডেস্ক : বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ হলেও এবার প্রথমবারের মতো দুই বন্ধুপ্রতীম দেশের যৌথ প্রযোজনায় থিয়েটারে আসছে নাটক!

বাংলাদেশের মেঠো থিয়েটার এবং ভারতের কলকাতার জার্নি থিয়েটার যৌথভাবে মঞ্চে নিয়ে আসছে নাটক ‘পানিবালা’। নাটকটির রচয়িতা বদরুজ্জামান আলমগীর। খুব শিগগরি নাটকটি মঞ্চে আসবে বলে জানান মেঠো থিয়েটারের প্রধান শামীম আক্তার মুক্তা।

প্রথমে ঢাকার মঞ্চে এবং পরে কলকাতার মঞ্চে নাটকটি মঞ্চস্থ হবে। গণমাধ্যমে মুক্তা জানান, নাটকের গল্পটি বর্তমান সময়ের ঘটনাবলী নিয়ে রচিত। নাটকের বক্তব্য সমাজে ঘটে যাওয়া নানা বিষয়কে ধারন করেছে। নাটকটি দর্শকদের মধ্যে নানা ভাবনা ও চিন্তার বিষয় উপস্থাপন করবে। আমরা সমাজকে বাসযোগ্য ও সুন্দর করার স্বপ্নে বিভোর। কি সেই স্বপ্ন। কি সেই পথ। প্রত্যাশিত নানা বিষয় এতে তুলে ধরা হয়েছে।

ইতিমধ্যেই ‘পানিবালা’ নাটকে কাজ করার জন্য কলকাতার জার্নি থিয়েটারের সঙ্গে চূড়ান্ত চুক্তিপত্র সম্পাদিত হয়েছে। মহড়া রয়েছে শেষ পর্যায়ে।

দুই দেশের মধ্যে যৌথ প্রযোজনায় নাটক করার বিষয়টাকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেযডরেশনের চেয়ারম্যান নাট্য ব্যাক্তিত্ব লিয়াকত আলী লাকী জানান, যৌথভাবে নাটক করার বিষয়টা দীর্ঘকাল ধরে আমরা ভাবছিলাম। সেটা হতে যাচ্ছে, বলা যায় দুই দেশের নাটকের ক্ষেত্রেও আমরা সংযোগ হতে যাচ্ছি। এতে করে আমাদের নাটকের দর্শক আরও বেড়ে যাবে, দুই দেশেই।

তিনি ‘পানিবালা’ নাটকের মধ্যদিয়ে যে নাট্যবন্ধন হবে দুদেশে, এটার সার্থকতা কামনা করেন। মেঠো থিয়েটার ও কলতকাতার জার্নি থিয়েটারের সদস্যরা বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গেও বিষয়টি নিয়ে বৈঠক করেছেন।

ছবি সূত্র: ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া