২০শে জুলাই, ২০১৮ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

সন্তানসহ সেই মায়ের দায়িত্ব নিলেন কুড়িগ্রামের ডিসি

ডেস্ক রিপাের্ট : হতদরিদ্র সেই পরিবারটির দায়িত্ব নিয়েছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোসাম্মৎ সুলতানা পারভীন। রোববার একটি ছবিতে দেখা যায়, জ্বরে বেহুঁশ হয়ে ফুটপাতে শুয়ে থাকা এক মায়ের মাথায় পরম যত্নে পানি ঢালছে ছোট্ট একটি শিশু। আর পাশে বসে অবাক চোখে তা দেখছে তারই ছোট ভাই।

এমন একটি ছবি আলোচনার ঝড় তোলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর সেই পরিবারটির দায়িত্ব নেন কুড়িগ্রামের জেলা প্রশাসক।

পরিবারটি তাদের আদি বাসস্থান কুড়িগ্রামে ফিরে যেতে চায়। সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে সব ধরনের ব্যবস্থা। পরিবারটির স্থায়ীভাবে থাকার জন্য বরাদ্দ দেয়া হচ্ছে সরকারি খাস জমি। সেই সাথে সন্তানদের পড়াশুনাসহ তাদের বাবা আনসার আলীর কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোসাম্মৎ সুলতানা পারভীন ‌জয়পরাজয়’কে বলেন, সাধারণ মানুষের মানবিক দায়িত্ব থেকে আমি তাদের দায়িত্ব নিয়েছি। পরিবারটিকে নিয়ে আমি যখন সংবাদ দেখতে পাই, তখন আমাকে ভীষণভাবে নাড়া দেয়। একজন জেলা প্রশাসক হিসেবে নয় সাধারণ মানুষ হিসেবেই আমি তাদের দায়িত্ব নিয়েছি। তারা যাতে স্বচ্ছন্দে থাকতে পারে জেলা প্রশাসনের পক্ষ থেকে তার সব রকমের ব্যবস্থা আমি করবো।

‘তারা আগে কুড়িগ্রাম সদরের যে সরকারি খাস জমিতে থাকতো সেখানেই আবার ফিরে যেতে চেয়েছে। আমি তাদের সেখানেই ফিরিয়ে নিয়ে যাব আগের থেকে যেন বেশি জমি পায় সেই ব্যবস্থা করে দেবো।’

কোন মানুষ গৃহহারা থাকবে না- সরকারের এমন লক্ষ্যের কথা উল্লেখ করে সুলতানা পারভীন আরো বলেন, সেই লক্ষ্য বাস্তবায়ন করাই আমাদের কাজ। সেখানে আমার কুড়িগ্রামের একটি পরিবার এমন অসহায়ভাবে রাজধানীতে খোলা আকাশের নিচে থাকবে এটা মেনে নেয়া যায় না।

‘আমি তাদের ভাল রাখার সর্বোচ্চ চেষ্টা করব। বাচ্চাগুলোকে স্কুলে ভর্তি করিয়ে দেবো। খাওয়া-দাওয়ার ব্যবস্থা করে দেবো। ওদের বাবা কাজ করতে চেয়েছেন তার জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করব।’

শুধু কুড়িগ্রামের জেলা প্রশাসক হিসেবে নয়, একজন সচেতন নাগরিক হিসেবে নিজের দায়বদ্ধতা থেকে ওই পরিবারকে পুনর্বাসন করবো।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া