১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

হ্যারি কেইন ইংল্যান্ডের কেমন খেলােয়াড় পরীক্ষা নিতে প্রস্তুত ক্রোয়েশিয়ার লভরেন

স্পাের্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে আজ বুধবার মুখোমুখি হবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। ২৮ বছর পর বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছেছে ইংল্যান্ড। অন্যদিকে ফাইনালে পৌঁছে বিশ্ব মঞ্চে নিজেদের সেরা অর্জনের হাতছানি ক্রোয়েশিয়ার সামনে। তবে উভয় দলই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে মুখিয়ে আছে। একই সঙ্গে প্রতিপক্ষের তারকাদের বিষয়েও বিশেষ পরিকল্পনায় ব্যস্ত সময় পার হচ্ছে তাদের।

ফলে আজ বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে ইংল্যান্ড স্ট্রাইকার হ্যারি ক্যানের বিপক্ষে নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে আছেন ক্রোয়েশীয় ডিফেন্ডার ডেজান লভরেন। এবারের বিশ্বকাপে দারুণ ছন্দে থাকা ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেনের বিপক্ষে ৮ মাস আগেও লড়েছেন লভরেন।

অক্টোবরে অনুষ্ঠিত ওয়েম্বলিতে প্রিমিয়ার লীগের ম্যাচে লিভারপুলের হয়ে কেনের টোটেনহ্যাম হট স্পারের মুখোমুখি হয়েছিলেন ক্রোয়েশিয়ার এই ডিফেন্ডার। যদিও ওই ম্যাচে কেনদের কাছে ৪-১ গোলে হেরে গিয়েছিল লভরেনের দল।

বিশ্বকাপের চলতি আসরে ইতোমধ্যে সর্বাধিক গোল আদায় করে গোল্ডেন বুট জয়ের তালিকার শীর্ষে রয়েছেন ইংলিশ অধিনায়ক। তবে লভরেন বলেছেন, বিশ্বসেরা এই তারকাকে এত বড় একটি মঞ্চে মোকাবেলা করাটাকে দারুণভাবে উপভোগ করবেন তিনি।

এই ডিফেন্ডার যুক্তরাজ্যের সংবাদ মাধ্যমকে বলেন, ‘প্রিমিয়ার লীগে তিনি (কেন) সেরা তারকাদের একজন। তিনি যা অর্জন করেছেন তাতে অবশ্যই প্রশংসা পাবার যোগ্য। শেষ কয়েকটি মৌসুমে তিনি গড়ে ২৫টিরও বেশি গোল করেছেন। বিশ্ব মঞ্চেও তিনি সেরা স্ট্রাইকারদের একজন।

তবে আমি এই স্ট্রাইকারের চ্যালেঞ্জ মোকাবেলা করার মাধ্যমে সবার সামনে প্রমাণ করতে চাই যে আমিও বিশ্বসেরা ডিফেন্ডারদের একজন।
নক আউট পর্বে ডেনমার্ক ও রাশিয়াকে অতিক্রম করতে টাইব্রেকারের সহায়তা নিতে হয়েছে ক্রোয়েশিয়াকে। ১৯৯৮ সালের পর প্রথমবারের মত বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছানো দলের এই ডিফেন্ডার তাদের দল স্বাধীনতা নিয়েই লড়াই করবে জানিয়ে বলেন, ‘ইংল্যান্ড হচ্ছে এবারের আসরের শিরোপা ফেভারিট দলগুলোর একটি। সুতরাং তাদেরকে অবশ্যই সমীহ দেখাতে হবে। তবে আমরা বড় দলগুলোর বিপক্ষে খেলাকে দারুণভাবে উপভোগ করছি। যেমনটি আর্জেন্টিনার বিপক্ষে দেখিয়েছি। (আসন্ন ম্যাচে) আমাদের হারানোর কিছুই নেই।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া