১৭ই অক্টোবর, ২০১৮ ইং | ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ডয়চে ভেলের পাঠক মতামত – ‘ছাত্রলীগ ৭১-এর হানাদার বাহিনীকেও হার মানিয়েছে’

ডেস্ক রিপোর্ট: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী সরকারি চাকুরিতে কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেওয়ার প্রায় আড়াই মাস হয়ে গেলেও এখন পর্যন্ত এ সংক্রান্ত প্রজ্ঞাপর জারি না হওয়ায় ফের রাজপথে আন্দোলনে নেমেছেন ছাত্র-ছাত্রীরা। আর আন্দোলনে নেমেই দফায় দফায় ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন তারা যা গোটা বাংলাদেশ দেখেছেন। দেশের বেশিরভাগ টেলিভিশন চ্যানেল হামলার ঘটনা লাইভ দেখিয়েছেন। আন্দোলনকারীদের অভিযোগ সরকার কোটার বিষয়টি নিয়ে গড়িমসি করছে। এমনকি তাদের আন্দোলন দমনের জন্য দমন-পীড়নও শুরু করেছে।

এদিকে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে তাদের এক খবরে পাঠক মতামত তুলে ধরেছেন। যেখানে সংবাদ মাধ্যমটির অফিসিয়াল ফেসবুক পেজে পাঠকদের করা কিছু মন্তব্য তুলে ধরা হয়।

নজরুল ইসলাম নামে এক লোক মতামত দিয়েছেন, ছাত্রলীগ ৭১-এর হানাদার বাহিনীকেও হার মানিয়েছে৷ সকল ছাত্র-ছাত্রী মিলে সব বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগকে বহিস্কার করার প্রস্তাব দিয়েছেন তিনি৷

আলমগীর খান নামে একজন লিখেছেন, ছাত্রলীগই যদি মারামারি করে, তাহলে সরকার থাকার কী দরকার? একই প্রশ্ন হান্নান মুন্সির, ‘‘দেশে আইন থাকতে ছাত্রলীগ কেন?”

ফরহাদ একরাম নামের আরেকজন পাঠক লিখেছেন, অবশ্যই, যোক্তিক এবং ন্যায্য দাবি আদায়ের ক্ষেত্রে আমরা মাঠে নামতেই পারি৷’ কিন্তু ছাত্রলীগ এতে বাধা দেওয়ার কে? মা-বাবা অনেক আশা নিয়ে ভার্সিটিতে পাঠিয়েছে, কিন্তু কোটায় সব শেষ৷

পাঠক জিয়াউর রহমানের মতে, ‘‘ছাত্রলীগের সন্ত্রাস, নৈরাজ্য এই দেশে নতুন কিছু নয়৷’’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া