২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ব্যবহার অনুপযোগী তেল, কেএফসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ  ব্যবহার অনুপযোগী পোড়া তেলে খাবার ভাজার অপরাধে প্রসিদ্ধ খাদ্য বিপণনকারী প্রতিষ্ঠান কেএফসিকে জরিমানা গুণতে হয়েছে। রাজধানীর বনানী শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া মেয়াদউত্তীর্ণ ও ভেজাল প্রসাধনী ব্যবহারের অভিযোগে ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার দুপুরে রাজধানীর বনানীতে পৃথক অভিযান চালিয়ে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সংস্থাটির উপ-পরিচালক (উপসচিব) মনজুর মো. শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, রজবী নাহার রজনী ও এপিবিএন সদস্যরা।

অভিযানে বনানী ওমেন্স ওর্য়াল্ড বিউটি পার্লারকে তিন রাখ টাকা, মৌমিতা রকমারীকে এক লাখ টাকা, এসবি শপিং সেন্টারকে ৫০ হাজার ও কেএফসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে জাতীয় ভোক্তার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মো. শাহরিয়ার ঢাকাটাইমসকে বলেন, ‘কেএফসিতে তিন দিনের পুরনো তেলে মুরগি ও ফ্রেঞ্চফ্রাই ভাজা হচ্ছিল। কেএফসির যত আইটেম তেল দিয়ে ভাজা হয় সবই পুরাতন তেল। তারা কখনও পুরাতন তেল পরিবর্তন করে না। একটি স্ট্রিলের স্টিক দিয়ে তেল পরীক্ষা করে। আমাদের সামনে তাদেরকে সেটা করতে বলা হয়। কিন্তু ফলাফলে দেখা গেছে, এই তেল সম্পূর্ণ ব্যবহার অনুপযোগী। পরে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

চকলেট পাউডারের মেয়াদ উত্তীর্ণ ছিল। পরে সেগুলো ডাস্টবিনে ফেলে দেওয়া হয়।

এই বিষয় জানতে চাওয়া হলে কেএফসির বনানী শাখার ম্যানেজার ইসমাইল বলেন, ‘সকালেও তেল ঠিক ছিল এখন কী হলো বুঝছি না।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া