adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পোশাক কারখানার সংস্কার কাজ ডিসেম্বরের মধ্যে শেষ না হলে ফ্যাক্টরি বন্ধ করে দেয়া হবে’

নিজস্ব প্রতিবেদক : নিরাপত্তা ইস্যুতে পোশাক কারখানার সংস্কার কাজ আগামী ডিসেম্বরের মধ্যে শেষ করার আহ্বান জানিয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, ‘কাজগুলো ডিসেম্বরের মধ্যে শেষ করুন। নতুবা ফ্যাক্টরি বন্ধ করে দেয়া হবে।’

আজ বৃহস্পতিবার বিজিএমইএ ভবনে আয়োজিত গার্মেন্টস শিল্পের সংস্কার প্রক্রিয়ায় জাতীয় উদ্যোগ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। এসময় বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমানসহ বিভিন্ন পোশাক কারখানার মালিক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ব্যবসা যেহেতু করতে হবে, সেহেতু শিডিউল অনুযায়ী ডিসেম্বরের মধ্যে সংস্কার কাজ শেষ করেন। আমরা রুঢ় আচরণ করতে চাই না। ডিসেম্বরের মধ্যে কাজ শেষ না হলে জানুয়ারি থেকে আমরা ফ্যাক্টরি বন্ধ করার সিদ্ধান্ত নেবো।

কারখানা মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘যাদের এখনও নিজস্ব ভবন নেই, তারা তিন থেকে ছয় মাসের মধ্যে নিজস্ব ভবনে চলে যাবেন। আমরা কিভাবে বুঝবো আপনারা সরকারের শর্ত পূরণ করেছেন। এজন্য যে ২৬টি ফার্ম আছে তাদের দিয়ে অডিট করাবেন। তারা সার্টিফিকেট দিলে আমরা ভেবে নেবো আপনারা শর্ত পূরণ করেছেন। তবে ফার্মের কেউ যদি অনৈতিক কোনো শর্ত দেন, আমরা তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবো।’

এ সময় পোশাক কারখানার মালিকরা সংস্কার কাজ চালিয়ে যেতে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। প্রতিমন্ত্রী এসব সমস্যা দূর করার আশ্বাস দিয়ে বেশ কয়েকটি কারখানাকে তিন থেকে ছয় মাস সময় বেঁধে দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া