২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মেক্সিকোকে সমর্থন দেয়ায় মার্কিন ফুটবলার তোপের মুখে

স্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে কোয়ালিফাই করেনি যুক্তরাষ্ট্র। কিন্তু তারপরও মেক্সিকোকে সমর্থন দেয়ায় রোষের মুখে পড়লেন যুক্তরাষ্ট্রের ফুটবলার ল্যা-ন ডোনোভান। বিশ্বকাপের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে মার্কিন সাবেক এই অধিনায়ক প্রতিবেশি দেশের সমর্থন দিয়ে একটি পোস্ট দেন। মেক্সিকান স্কার্ফ হাতে ট্যুইটারে একটি ছবি দিয়ে তিনি লেখেন ‘আমার অন্য দল মেক্সিকো’।

এদিকে এটা দেখার পরই ট্যুইটারে ডোনোভানের দিকে নিন্দার ঝড় আসতে থাকে। যদিও ক্যালিফোর্নিয়ায় মেক্সিকান সমর্থকদের সঙ্গে ফুটবল খেলার সময় নিজের সমর্থনের প্রতি অনড় থাকার কথা বলেছেন ৩৫ বছরের ডোনোভান। ট্যুইটারে তিনি লিখেছেন, আমার হৃদয়ে সবসময় লাল, সাদা এবং নীল (মার্কিন পতাকা) রক্তপাত হয় এবং কখনোই যুক্তরাষ্ট্রের ফুটবল এবং জাতীয় দলের প্রতি আমার আনুগত্য সম্পর্কে প্রশ্ন তোলা উচিত নয়। দুঃখজনকভাবে ২০১৮ বিশ্বকাপে অংশ নিচ্ছে না যুক্তরাষ্ট্র। আর এ কারণেই আমাদের কনক্যাকাফ প্রতিদ্বন্দ্বীদের সমর্থন করছি এবং চাচ্ছি তারা বিশ্বকাপে ভালো করুন।’

ডোনোভানের মেক্সিকো বার্তা আগুনের ফুলকির মতো ছড়িয়ে পড়ে তার সাবেক সতীর্থদের মধ্যও। ক্রীড়া সাংবাদিক সেবাস্টিয়ান স্লাজার বলেছেন, মেক্সিকো-যুক্তরাষ্ট্র প্রতিদ্বন্দ্বীটা নর্থ আমেরিকার ফুটবলের একটা অন্যতম উপাদান ছিল। ডোনোভানের সমর্থনের মধ্যদিয়ে সেই প্রতিদ্বন্দ্বীতার শেষ দেখছেন তিনি।

আরেক মার্কিন সাবেক ফুটবলার টেলর টোয়েম্যান বলেছেন, ‘মেক্সিকোর শিকড় ধরার চেয়ে বরং নিজের পায়ের আঙুল কেটে ফেলতে পারতেন ডোনোভান। কিন্তু তিনি একাই মেক্সিকোর সমর্থক নন। তবে যুক্তরাষ্ট্র বিশ্বকাপে না থাকায় মেক্সিকোকে তার সমর্থনের পক্ষে অনেকেই মত দিয়েছেন। কেউ কেউ সমালোচকদের বিরুদ্ধেও কথা বলেছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া