২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

কফিনে করে দেশে ফিরছে আলী রেজা

ডেস্ক রিপাের্ট : কাঠের কফিনে বন্দি হয়ে দেশে ফিরছেন আলী রেজা চৌধুরী (২৮)। ইউরোপের একটি সুন্দর ভবিষ্যৎ স্বপ্নিল জীবনের আশায় প্রথমে যুক্তরাজ্যে,পরে ফ্রান্স পৌঁছান। ২০১৭ সালে স্পেনের মাদ্রিদে পাড়ি জমান তিনি।স্পেনে রেসিডেন্ট কার্ড-এর জন্য তিনি ২০১৭ সালে আবেদন করেন। সেটা এখনো প্রক্রিয়াধীন।

তবে সেটির আর দরকার হবে না আলী রেজার। গত ঈদের দিন বিকাল ৭টায় ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সদা হাসিখুশি এই তরুণ।তার অকালে চলে যাওয়া প্রবাসীদের কেউ সহজে নিতে পারছেন না।

আলী রেজা চৌধুরির বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহবাগ মহিদপুর গ্রামে। আব্দুল ওয়াদুদের ৩য় সন্তান সে।

মাদ্রিদের গ্রেগরিও মারানিয়ন হাসপাতালে মৃত্যুবরণ করেন আলী। গত বছর ঈদ এর পরের দিন অসুস্থ পড়লে তাৎক্ষণিক তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর থেকেই তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মাদ্রিদের তার ঘনিষ্ঠজনরা জানান, লন্ডন থাকাকালিন আলি রেজা চাকরি করে প্রায় ৩০ হাজার পাউন্ড জমিয়েছিলেন। সে অর্থ এক বন্ধুর কাছে রেখে এসেছিলেন। সে অর্থ আর ফেরত পাননি। এ নিয়ে মানসিকভাবে প্রায় বিপর্যস্ত এবং ভেঙে পড়েছিলেন।যে কারণে শেষ পরিণতি ভোগ করতে হল মৃত্যুকে আলিঙ্গন করে।

কমিউনিটির ব্যক্তিবর্গ ও প্রবাসীরা আলীর মরদেহ দেশে পাঠানোর খরচ-এর জন্য তহবিল সংগ্রহ করছেন। বর্তমানে আলীর মরদেহ স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। আনুষ্ঠানিকভাবে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে এ সপ্তাহের মধ্যে তার লাশ দেশে পাঠানো হবে বলে গ্রেটার সিলেট এসোসিয়েশনের সভাপতি লুতফুর রহমান জানিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া