adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজনীতিতে যোগদানের প্রসঙ্গ এড়িয়ে গেলেন সাকিব

স্পাের্টস ডেস্ক : রাজনীতিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যোগ দিচ্ছেন কী না এ নিয়ে গুঞ্জনের শেষ নেই। এ নিয়ে সাকিব এখনো মুখ খোলেননি। সম্প্রতি নিউ ইয়র্কে ‘শো টাইম মিউজিক’র উদ্যোগে আয়োজিত ঈদ আড্ডাতেও এ নিয়ে প্রশ্ন করা হয় সাকিবকে। সেখানেও তিনি এ প্রশ্নের উত্তর দেননি। সাকিব শুধু বলেছেন, ঈদ উপলক্ষে আড্ডায় বসেছি। তাই এসব (রাজনীতি নিয়ে কথা) পরিহার করাই শ্রেয়।
রোববার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বেলাজিনো পার্টি হলে ‘সাকিব আল হাসানের সাথে প্রবাসীদের ঈদ আড্ডা’ শীর্ষক ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আফগানিস্তানের সাথে সাম্প্রতিক পরাজয় নিয়ে আড্ডায় সাকিব বলেন, সব খেলা এবং প্রতিযোগিতাতেই হার-জিত থাকে। সব সময়ই যে একজন মানুষ কিংবা একটি দল জয়ী হবে- এমন হয় না। তবে আফগানিস্তানের সাথে এ পরাজয়ের অপ্রত্যাশিত। এ থেকে শিক্ষা নিয়েই আমরা সামনে এগোতে চাই। এজন্যে সকলের অকুণ্ঠ সমর্থন অব্যাহত রাখতে হবে।

ক্রিকেট নিয়ে নিজের পরিকল্পনা সম্পর্কে সাকিব বলেন, নিজের অভিজ্ঞতা থেকে আমি যদি কখনো বিকেএসপির হাল ধরি, তাহলে নিজের স্বপ্নের মত করে সবকিছু করার চেষ্টা করবো। তখন দেখবেন প্রতি বছরই বিকেএসপি থেকে জাতীয় দলের খেলোয়াড় তৈরি হবে। তৃণমূল থেকে উঠে আসবে সেরা খেলোয়াড়। এটি সময়ের ব্যাপার। এখন আমি যেহেতু বছরের অধিকাংশ সময়ই বাংলাদেশের বাইরে থাকি, সেজন্যে নিজের মত করে করতে পারবো না বলে সে চিন্তা আমার মাথায় আপাতত নেই।

নিজের কন্যাকে ক্রিকেট অঙ্গনে দেখতে আগ্রহী কি না জানতে চাইলে সাকিব বলেন, সে তো আমেরিকান। এখানে ওর যা ভালো লাগবে- তাই করবে। আমি কোন কিছু চাপিয়ে দিতে চাই না। সে ধরনের আগ্রহও নেই।

বাংলাদেশে ক্রিকেটের আগে থেকেই ফুটবল বেশি জনপ্রিয়। কিন্তু সে তুলনায় ফুটবল বেশি এগোতে পারেনি। এ নিয়ে প্রশ্ন করা হলে সাকিব বলেন, আমি তো ফুটবল জগতের লোক নই। তাই স্পষ্ট করে কিছু বলাও সমীচীন নয়। তবে ফুটবলের প্রতি ও বাংলাদেশের বিপুলসংখ্যক মানুষের আগ্রহ রয়েছে, ভালবাসা রয়েছে। নিশ্চয়ই বাফেফু সচেষ্ট রয়েছে ফুটবলকে আন্তর্জাতিক অঙ্গনে সরব করতে।

শামীম আল আমিনের সঞ্চালনায় আড্ডায় বক্তব্য সেবামূলক সংস্থা ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট আলহাজ্ব কাদের মিয়া, পিপল এন টেকের প্রতিষ্ঠাতা ও সিইও ইঞ্জিনিয়ার আবু হানিপ এবং প্রেসিডেন্ট ফারহানা হানিপ, রিয়েল এস্টেট ইনভেস্টর মো. আনোয়ার হোসেন, মইনুল হোসেন, আওয়ামী লীগ নেতা হাজী এনাম, মূলধারার রাজনীতিক ও বাংলাদেশি আমেরিকান ডেমক্র্যাটিক লীগের প্রেসিডেন্ট খোরশেদ খন্দকার, কুইন্স ডিস্ট্রিক্ট ইয়ং ডেমক্র্যাটিক পার্টির ট্রেজারার জয় চৌধুরী প্রমুখ।

গভীর রাতে নির্মল এ আড্ডার সমাপ্তি ঘটে জনপ্রিয় শিল্পী তৃষ্ণা তিথির ‘ও আমার বাংলাদেশ, প্রিয় জন্মভূমি’ গানে গানে। এর আগে কম্যুনিটি সার্ভিসে বিশেষ অবদানের জন্যে আয়োজক সংগঠনের দেয়া ক্রেস্ট হস্তান্তর করেন ক্রিকেটার সাকিব আল হাসান। ক্রেস্টপ্রাপ্তদের মধ্যে রয়েছেন ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ, ফারহানা হানিপ, আলহাজ্ব আব্দুল কাদের মিয়া, মো. আনোয়ার হোসেন, মইনুল হোসেন, খোরশেদ খন্দকার, হাসান জিলানি, আতাউর রহমান সেলিম, ডা. বর্ণালি হাসান, হাজী এনাম প্রমুখ।

আয়োজক সংগঠনের প্রধান আলমগীর খান আলম বলেন, গত বছরও এমন আয়োজন করেছি। সামনের বছরও যাতে আরো সুন্দরভাবে করতে পারি, সেজন্যে সকলের আন্তরিক সহায়তা চাচ্ছি এক বছর আগে থেকেই।

আড্ডায় ৪ ও ৫ আগস্ট ফ্লোরিডায় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার ‘টি-টোয়েন্টি ম্যাচ’ দেখার আমন্ত্রণ জানান সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রের মাটিতে এই প্রথম বাংলাদেশ ক্রিকেট টিম খেলতে আসছে। – এনআরবি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া