২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মেক্সিকোর কাছে জার্মানির পরাজয়ের রহস্য ফাঁস! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক : শুরু থেকেই সমানে সমানে খেলা মেক্সিকো চমক দেখিয়ে হারিয়ে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিদের। রোববার রাতে ৩৫ মিনিটে হারভিং লুজানোর দারুণ এক গোলে প্রথম ম্যাচেই হেরে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। এতে ৩৬ বছর পর বিশ্বকাপের প্রথম ম্যাচ হারের সম্মুখীন হল জার্মানি।

জার্মানির এই হারের পেছনে মেক্সিকোর এক সমর্থকের তুকতাক কাজ করেছে বলে দাবি করা হয়েছে! রীতিমত টুইটারে ভিডিও পোস্ট করে এই দাবি করেছেন এক মেক্সিকান ফুটবল সমর্থক।

রোববার মেক্সিকোর বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমে ১-০ গোলে হারে জার্মানি। কিন্তু বিশ্বকাপের হট ফেবারিট দল জার্মানি কীভাবে জয় ছিনিয়ে আনতে ব্যর্থ হলো। আক্রমণেও কমতি না থাকলেও গোলের দেখা পেলেন না মুলাররা।

বিশ্ব ফুটবলের এক নম্বর দল কিভাবে নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেল সেই প্রশ্ন জার্মান সমর্থকদের তাড়া করে বেড়াচ্ছে। টুইটারে এই জটিল ধাঁধার সমাধান করে একটি ভিডিও পোস্ট করেছেন পাওলা নামে এক মেক্সিকান সমর্থক। টুইটটিতে টেক্সাসের সুন্দরী মেক্সিকান সমর্থক লেখেন, ‘আমি ১০০ শতাংশ নিশ্চিত এ জন্যই ম্যাক্সিকানরা ম্যাচ জিতেছে।’

পাওলার পোস্ট করা ভিডিওটিতে দেখা যায়, জার্মান ও মেক্সিকো ম্যাচ শুরুর আগে দুই দলের জাতীয় সঙ্গীত গাইছেন। এসময় টিভি স্ক্রিনে সামনে দাঁড়িয়ে প্রত্যেক ফুটবলারকে স্ক্রিনের উপর দিয়ে নানা অঙ্গভঙ্গি করছেন পাওলার ঠাকুমা। মজার ছলে পোস্ট করা এই ভিডিও সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

২০১৪ সালেও হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে চ্যাম্পিয়ন দল। সেইবার ২০১০ এর বিশ্বকাপ জয়ী স্পেন ব্রাজিলের মাটিতে নেদারল্যান্ডের কাছে ১-৫ গোলে হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে। তার আগে ২০০২ সালে সেনেগালের কাছে ০-১ ব্যবধানে হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে ১৯৯৮ এর বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ১৯৯০ বিশ্বকাপে ক্যামেরুনের কাছে ০-১ হারে ১৯৮৬ বিশ্বকাপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই খাতায় এবার নাম লিখিয়েছে জার্মানরা।

রবিবার লুজনিকি স্টেডিয়ামে ৩৫ মিনিটে লোজানোর গোলে এগিয়ে যায় মেক্সিকো। শেষ পর্যন্ত জার্মানরা সেই গোল পরিশোধ করে জয় ছিনিয়ে আনতে পারেনি।- ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া