১৯শে জুন, ২০১৮ ইং | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বর্ণিল অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠল বিশ্বকাপের

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বের ফুটবল ভক্তদের অপেক্ষার পালা শেষ। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত একুশতম ফিফা বিশ্বকাপের আজ যাত্রা শুরু হলো বর্ণিল অনুষ্ঠানের মধ্য দিয়ে।
বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ৮১ হাজার দর্শকের উপস্থিতিতে থিম সং এর মধ্যদিয়ে শুরু হয় এ অনুষ্ঠান। মঞ্চে এসে ‘লাইভ ইট আপ’ শিরোনামে থিম সং পরিবেশন করেন নিকি জ্যাম, উইল স্মিথ ও ইরা ইস্ত্রোফি। সেই সঙ্গে নৃত্যের ছন্দে রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরেন নৃত্যশিল্পিরা।

এদিন মূলত অনুষ্ঠান মাতিয়ে রাখেন গ্লোবাল মিউজিক আইকন রবি উইলিয়ামস, রাশিয়ার তরুণ সপরানো শিল্পী আইদা গারিফুলিনা। বিশ্বকাপের মহিমা বর্ণনায় ছিলেন ব্রাজিলের হয়ে দুইবার (১৯৯৪ ও ২০০২) বিশ্বকাপজয়ী তারকা রোনালদো। ফিফা প্রেসিডেন্টে ‎জিয়ান্নি ইনফান্তিনোর ভাষণের মধ্য দিয়ে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান পর্ব।

৩২ দলের ৩১ দিনের মহারণ শুরু হয় স্বাগিতক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে। ৭৩৬ জন খেলোয়াড় মাতিয়ে রাখবেন বিশ্বকাপ। তাদের মধ্যেই কেউ হবে সেরা। শ্রেষ্ঠত্বের মুকুটের বড় দাবিদার হিসেবে ব্রাজিলকে শীর্ষে রাখছে সবাই। কারণ ওদের দলে ম্যাচ উইনারের সংখ্যা অনেক। হেক্সা মিশন নিয়েই মাঠে নামবেন নেইমার, কুতিনহোরা।
ভয় রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানিকে নিয়ে। যেকোনো পরিস্থিতি সামলে নিয়ে দারুণ লড়তে জানে জার্মানরা। সবচেয়ে ভয় ফ্রান্সকে নিয়ে। ১৯৯৮ বিশ্বচ্যাম্পিয়নদের আরেকটি বিশ্বকাপ জয়ের সম্ভবনা জোরালো। লিওনেল মেসির আর্জেন্টিনাকে এগিয়ে রাখলেও ভরসা পাচ্ছে না অনেকে। আর্জেন্টাইন সমর্থকদের ক্ষিপ্ত করেছে স্পোর্টস ডাটা কোম্পানি গ্রেসনোট। পেরুর এক কোম্পানির দাবি ব্রাজিলের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা ২১ শতাংশ, আর্জেন্টিনার ৮ শতাংশ। আর্জেন্টাইন সমর্থকদের চোখ স্বপ্নরঙিন হয়ে আছে, হলে এবার নইলে আর হবে না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া