১৯শে মে, ২০১৯ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর যৌথ আয়ােজনে ২০২৬ বিশ্বকাপ

স্পাের্টস ডেস্ক : ২০২৬ ফুটবল বিশ্বকাপের আয়োজক হিসেবে স্বীকৃতি পেয়েছে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো। উত্তর আমেরাকির এই তিন দেশ মিলে আয়োজন করবে বিশ্বকাপের ২৩তম আসরটি। যুক্তরাষ্ট্র ৬৯ ভোটে মরোক্কোকে পিছনে ফেলে আয়োজক হওয়ার যোগ্যতা অর্জন করেছে। যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো পেয়েছে ১৩৪ ভোট। অন্যদিকে মরোক্কো পেয়েছে ৬৫ ভোট। বুধবার ফিফার কংগ্রেসে এ ঘোষণা আসে।

২০২৬ ফুটবল বিশ্বকাপে হবে ইতিহাসের সবচেয়ে বড় বিশ্বকাপ। যেখানে অংশ নেবে ৪৮টি দেশ। ৩৪ দিনে ম্যাচ হবে মোট ৮০টি। বর্তমানে ৩২ দল নিয়ে আয়োজন করা হচ্ছে বিশ্বকাপের। এর আগে ১৯৭০ ও ১৯৮৬ সালে দুইবার বিশ্বকাপ আয়োজন করেছিল মেক্সিকো। ১৯৯৪ সালে বিশ্বকাপ আয়োজন করে যুক্তরাষ্ট্র।

বিশ্বকাপের আয়োজক হওয়ার স্বীকৃতি অর্জনের পর যুক্তরাষ্ট্র সকারের প্রেসিডেন্ট কার্লস কোরর্ডিরো বলেন, ‘ফুটবল একমাত্র বিজয়ী। আমরা ফুটবলে একতাবদ্ধ। এমন সম্মানের জন্য সবাইকে ধন্যবাদ। এই বিশেষ অধিকার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।’

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। ২০২২ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কাতারে। এর আগে দুই দেশ মিলে বিশ্বকাপ আয়োজন করলেও তিন দেশ মিলে কখনো আয়োজন করেনি। ২০২৬ সালেই তাই প্রথম তিন দেশ আয়োজন করবে বিশ্বকাপ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া