১৮ই জানুয়ারি, ২০১৯ ইং | ৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বিশ্বকাপ – মস্কোতে বাড়ছে মানুষ, বাড়ছে নিরাপত্তা

স্পোর্টস ডেস্ক : মস্কোর সকল এলাকা বেশ ছিমছাম। রাশিয়ার রাজধানী শহরের অন্যতম বিলাসবহুল এলাকা। প্রধান সড়ক ও মেট্রো স্টেশনে দাঁড়ালে চোখে পড়ে লাগেজ হাতে মানুষের খণ্ড খণ্ড দল। তাদের বেশিরভাগই বিশ্বকাপ উপলক্ষে বিভিন্ন দেশ থেকে এসেছেন। গলায় ঝুলানো ফ্যান আইডি কার্ড।

মস্কোতে এখন বড় সমস্যা হোটেল। বিশ্বকাপ উপলক্ষে হোটেল মালিকগুলো ভাড়া বাড়িয়ে দিয়েছেন। ১৩ জুনের পর ভাড়া বাড়িয়ে করা হয়েছে চার থেকে পাঁচগুণ। হোটেল না পাওয়া অনেক দর্শককে দেখা গেছে মেট্রো স্টেশনে লাগেজে হেলান দিয়ে ঘুমিয়ে নিতে।

মস্কোর রাস্তায় বের হলেই চোখে পড়ে বিভিন্ন দেশের জার্সি গায়ের দর্শক। বিশ্বের বৃহত্তর দেশের রাজধানীতে দিন দিন যেমন মানুষ বাড়ছে, তেমন ব্যস্ততা বাড়ছে মস্কো পুলিশের। হোটেলগুলোয় প্রায় নিয়মিত পুলিশ আসছে এবং অতিথিদের খোঁজখবর নিচ্ছে।

কখনো কখনো হোটেল বর্ডারদের পাসপোর্টও পরখ করছেন পুলিশের লোকজন। তারা অতিথিদের একটি স্লিপ ধরিয়ে দিচ্ছেন এবং সেটা সার্বক্ষণিক সঙ্গে রাখার পরামর্শ দিচ্ছে হোটেল কর্তৃপক্ষ। মস্কো আসা বিভিন্ন দেশের মানুষদের মধ্যে কেউ জঙ্গি তৎপরতার সঙ্গে সম্পৃক্ত কিনা, তাও খতিয়ে দেখছে পুলিশ। -জাগোনিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জানুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া