৯ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

এক ভারতীয় নাকি বাংলাদেশের এশিয়া কাপ জয়ের নেপথ্যে!

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি নারী এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের এই টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। তবে শুধু ফাইনালে নয়, গ্রুপ পর্বেও বাংলাদেশের কাছে হারতে হয়েছিল ভারতীয় মেয়েদের। ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবর, ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের এমন সাফল্যের নেপথ্যে রয়েছেন একজন ভারতীয়।

খবরে আরও বলা হয়, শারমিন সুলতানা, আয়েশা রহমান, সালমা, জাহানারা, রুমানা আহমেদের এমন সাফল্যের রসায়ন কী? মাঠে নেমে ক্রিকেটাররা খেলেন ঠিকই, কিন্তু কোচের অক্লান্ত পরিশ্রম এবং প্রয়োজনীয় গুরুবাক্যকেও তো আর উপেক্ষা করা যায় না। ঠিক যেমন অঞ্জু জৈন। গণমাধ্যমটির দাবি, বাংলাদেশ নারী ক্রিকেট দলের বর্তমান কোচ অঞ্জু জৈনের অনুপ্রেরণাতেই সাফল্যের সরণিতে বাংলাদেশ।

উইকেটরক্ষক ব্যাটসম্যান অঞ্জু জৈন ভারতের জাতীয় দলের হয়ে ৮টি টেস্ট এবং ৬৫টি একদিনের ম্যাচ খেলেছেন। ২১ মে বাংলাদেশ ক্রিকেট দলকে কোচিংয়ের দায়িত্ব নেন অঞ্জু। সাবেক ইংল্যান্ড অলরাউন্ডার ডেভিড কাপেলকে সরিয়ে অঞ্জুকে নারী দলের দায়িত্ব তুলে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর এরপরই নাকি বাংলাদেশি মেয়েরদের এমন অভাবনীয় সাফল্য বলে দাবি করছে গণমাধ্যমটি।

যদিও খবরে প্রশ্ন রাখা হয়েছে এত কম সময়ের মধ্যে কীভাবে এল এই সাফল্য? কোচ অঞ্জু জৈন বলেছেন, বাংলাদেশের কোচের দায়িত্ব নেওয়ার পরের কাজটা ছিল দ্রুত পদক্ষেপ নেওয়ার মতো। দল একেবারেই ভালো ছিল না। আমি কেবল তাদের মনোবল বাড়ানোর চেষ্টা করেছি মাত্র।
বাংলাদেশের কোচ হওয়ার আগে ভারতীয় মহিলা ক্রিকেট দলেরও কোচিং করিয়েছেন দিল্লির মেয়ে অঞ্জু। ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৩ বিশ্বকাপে জাতীয় দলের কোচ ছিলেন তিনি। -জি নিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া