১৯শে জুন, ২০১৮ ইং | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ট্রাম্প-কিমের বৈঠকের স্থান যে কারণে সিঙ্গাপুরে

আন্তর্জাতিক ডেস্ক : দীর্ঘদিন ধরে উত্তেজনাকর পরিস্থিতর পর অবশেষে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের মধ্যে বৈঠক হতে যাচ্ছে। কিন্তু অনেকে কাছে বৈঠকের স্থান নিয়ে একটা ধাঁধা রয়ে গেছে। কারও কারও মতে বৈঠকটি তো হতে পারতো উত্তর কোরিয়ার প্রতিবেশী ও আমেরিকার বন্ধুপ্রতীম দেশ দক্ষিণ কোরিয়ায়। কিন্তু না হয়ে কেন সেটা নিয়ে যাওয়া হলো সিঙ্গাপুরে, আরও নির্দিষ্ট করে বললে কেন স্যান্তোসা দ্বীপে।

রয়টার্সের খবর বলা হয়েছে, বিলাসবহুল রিসোর্ট ও দর্শনীয় দ্বীপ থাকায় অবসরের দিনগুলো মনোরম পরিবেশে কাটানোর জন্য স্যান্তোসা দ্বীপের কোনো তুলনা নেই। কিন্তু ট্রাম্প ও কিমের মধ্যে বৈঠকের এই স্থানটি নির্ধারণ করা হয়েছে মূলত স্মার্ট নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে।

নিউজ ডট কম এইউয়ের খবরে বলা হয়েছে, স্যান্তোসা দ্বীপের সঙ্গে সিঙ্গাপুরের মূল ভূখণ্ডে প্রবেশের মাত্র একটি সংযোগ সেতু রয়েছে। যে কারণে ট্রাম্প ও কিমের বৈঠকের একটি আদর্শ স্থান হিসেবে বিবেচনা করা হচ্ছে।

চ্যানেল নিউজ এশিয়ার খবর বলা হচ্ছে, নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে স্যান্তোস এই ধরনের বৈঠকের জন্য আকর্ষণীয়। এর কারণ হিসেবে বলা হচ্ছে, একটি ছোট জায়গা পরিচালনা করা অনেক সহজ এবং চাইলে আপনি খুব সহজেই পুরো দ্বীপটি বন্ধ করে দিতে পারেন। এছাড়া প্রাকৃতিক সৌন্দর্যে পরিপূর্ণ থাকায় এটা কেবল নিরাপদ স্থানই নয়, পরিবার-পরিজন নিয়ে সময় কাটানোর জন্য একটা উপভোগ্য স্থানও।

প্রসঙ্গত, আগামীকাল মঙ্গলবার সিঙ্গাপুরের ‘স্যান্তোষা’ দ্বীপের কাপেল্লা হোটেলে অনুষ্ঠিত হবে ট্রাম্প ও কিমের মধ্যকার সেই ঐতিহাসিক বৈঠক। কয়েক মাস ধরে দু’জনের মধ্যে উত্তেজনাকর বাক্য বিনিময়ের পর এই বৈঠকে কি ফলাফল আসে সেদিকে তাকিয়ে বিশ্ববাসী।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া