১৯শে জুন, ২০১৮ ইং | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

খালেদা জিয়া রাজি থাকলে মঙ্গলবার বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হবে

ডেস্ক রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজি থাকলে আগামীকাল (১২ জুন) তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

সোমবার (১১ জুন) কারা অধিদপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

কারা মহাপরিদর্শক বলেন, খালেদা জিয়ার অসুস্থতা মিথ্যাচারের বিষয় নয়। বিএনপি ফার্স্ট স্টেটমেন্টের ভিত্তিতে বলেছে যে, তিনি অজ্ঞান হয়েছেন। আমরা বলছি, তিনি পুরোপুরি অজ্ঞান হননি। তিনি, ইমব্যালেন্স হয়েছিলেন। সরকার তার কোনো নাগরিকের চিকিৎসার বিষয়টি সরকারি হাসপাতালে নিশ্চিত করবেন। সেই হিসেবে, বিএনপি চেয়ারপারসন রাজি থাকলে কাল (১২ জুন) সকাল ৯টায় আমরা তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেব।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তাকে ইউনাইটেড হাসপাতালে নিতে সরকারের সমস্যা কোথায়, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজি প্রিজনস বলেন, খালেদা জিয়ার যে অসুখ, তা বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালেই চিকিৎসা করা সম্ভব। তবে এক্ষেত্রে সরকার নতুন করে সিদ্ধান্ত নিলে অবশ্যই তাকে বেসরকারি হাসপাতালে নেওয়া হবে।’

আইজি প্রিজনস দাবী করেন, কারাগারে খালেদা জিয়াকে অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়নি। তাকে ইন্টারনেট কানেকশন, ভেন্টিলেশন ও মশারি দেওয়া হয়েছে।

এর আগে, গত শুক্রবার সন্ধ্যায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, কারাগারে খালেদা জিয়া মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন বলে গণমাধ্যমকে জানান। তিনি বলেন, আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, খালেদা জিয়া কারাগারে ভালো নেই। তিনি ৫ জুন কারাগারে অজ্ঞান হয়ে পড়েছিলেন। রিজভির সংবাদ সম্মেলনের পর দিন খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। ঐদিন বিকেলে, খালেদা জিয়ার সঙ্গে দেখা শেষে ব্রিফিংয়ে চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার মাইল্ডস্ট্রোক হয়েছিল, তিনি মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে আছেন। তার উন্নত চিকিৎসা দরকার।

এরই প্রেক্ষিতে রোববার আইনমন্ত্রী আনিসুল হক জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজই (১১ জুন) হাসপাতালে নেওয়া হবে। কিন্তু রাজি না হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া সম্ভব হয়নি।

গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্ণীতি মামলায় ৫ বছরের সাজা নিয়ে কারাগারে আছেন খালেদা জিয়া। ঐ মামলায় জামিন পেলেও অন্য মামলায় শ্যেন অ্যারেস্ট থাকায় তাকে জামিন দেননি আদালত। বিডি নিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া