১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

adv

`মওদুদ আহমেদ বিরোধী দলে থাকার কারণেই বাজেট নিয়ে গতানুগতিক কথা বলছেন’

ডেস্ক রিপাের্ট : বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্যের সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মওদুদ আহমেদ ঠিকমত বাজেট পড়েননি। বিরোধী দলে থাকার কারণেই তিনি গতানুগতিক কথা বলেছেন। মন্ত্রী বলেন, এ বাজেট গরীব থেকে শুরু করে সকল শ্রেণি পেশার মানুষের উপকার হবে। দেশে বিনিয়োগ, রপ্তানি এবং যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হবে। স্বাস্থ্য ও বিদ্যুৎখাতের উন্নয়ন হবে। আজ সদর উপজেলার ভেদুরিয়া, ভেলুমিয়া, চরসামাইয়া ইউনিয়নে যাকাতের কাপড় বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেছেন।

এসময় মন্ত্রী আরো বলেন, দারিদ্র বিমোচনের জন্য এ বাজেট করা হয়েছে। যেখানে বিএনপি’র সময় দারিদ্রের সংখ্য ছিলো ৪৬ শতাংশ সেটা আমাদের সময়ে ২২ শতাংশ হয়েছে। হতদরিদ্রেতর সংখ্যাও কমেছে। বিএনপি’র সময় দারিদ্রের সংখ্যা বেড়েছে আমাদের সময় কমেছে। সামাজিক সুরক্ষার জন্যই ঐতিহাসিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর এই বাজেটের মধ্য দিয়ে গ্রামগুলো শহরে পরিণত হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, বাজেট হয়েছে যুগান্তকারী ও চমৎকার। এ বাজেটের মধ্য দিয়ে সপ্তম পঞ্চ-বার্ষিকী পরিকল্পনা বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে।

এরপরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সদর উপজেলার আলীনগর, উত্তর দিঘলদীসহ বিভিন্ন ইউনিয়নে যাকাতের শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া