adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে ক্রিকেটারদের সিরিজ বয়কটের হুমকি

স্পোর্টস ডেস্ক : জুলাইয়ে অস্ট্রেলিয়া ও পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলার কথা জিম্বাবুয়ের। বোর্ডের এমন আয়োজনে বাধা হয়ে দাঁড়িয়েছে খোদ জিম্বাবুয়ের ক্রিকেটাররা। ২৫ জুনের মাঝে দেনা-পাওনা পরিশোধ না করলে তারা বয়কট করবেন পুরো সিরিজ!

জিম্বাবুয়ের বোর্ডের অবস্থা একেবারেই শোচনীয়। বোর্ড সিকান্দার রাজাদের বেতন, ম্যাচ ফি বকেয়া রেখে দিয়েছে তিন মাসের মতো। গত জুলাইয়ের শ্রীলঙ্কা সিরিজ থেকে শুরু হয়েছে করুণ দশা। দেয়ালে পিঠ ঠেকে যাওয়াতে প্রতিবাদের ভাষা হিসেবে অনুশীলনও করছেন না ক্রিকেটাররা।

জুনে নতুন কোচ হিসেবে আসার কথা লালচাঁদ রাজপুতের। তার ১০ জুন আসার কথা। বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের যেই সম্পর্ক বিরাজ করছে তাতে ফাঁকা নেটই দেখতে হতে পারে নতুন কোচকে।

জিম্বাবুয়ের ক্রিকেটারদের এই সমস্যা চলছে অনেক দিন ধরেই। বোর্ডও নিজেদের দেউলিয়া থাকার কথা বেশ কয়েকবার বলেছে। অথচ আর্থিক লাভের কথা ভেবেই বেশ কয়েক বছর সীমিত ওভারের সিরিজ আয়োজন করেছিল। ফল না হওয়ায় গত ২০১৫ সালে ক্রিকেটাররা সংঘবদ্ধ হয়ে আইনজীবীও নিয়োগ দিয়েছিল।

বিপত্তি বেধেছে যখন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে সরে দাঁড়ান ফয়সাল হাসনাইন। গত এপ্রিলে তার চলে যাওয়ার পর ক্রিকেটারদের মুখপাত্র হয়ে এই আইনজীবী কার সঙ্গে দেন-দরবার করবেন-এ নিয়েই তৈরি হয়েছে যত ঝামেলা।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের এক দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, দ্রুতই সমস্যা সমাধানে অগ্রসর হবে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে, আর্থিক অনটনে থাকাতেই এই জটিলতা। তাই স্টাফদেরও স্যালারি দিতে পারছে না বোর্ড। জানা গেছে, বোর্ডের ঋণের পরিমাণই ১৬১ কোটি ১৩ লাখ ২৩ হাজার পাঁচশো টাকা!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া